Thank you for trying Sticky AMP!!

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়

তাপপ্রবাহ, অনলাইনে ক্লাস নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের

তাপপ্রবাহের কারণে অনলাইনে ক্লাস নেওয়ার ঘোষণা দিয়েছে দেশের বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়। ২১ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ে অনলাইন পাঠদান শুরু। অনলাইনে পাঠদান চলবে ২৭ এপ্রিল পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীদের বিষয়টি জানানো হয়েছে।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে চলমান তাপপ্রবাহের কারণে এনএসইউতে ২১ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব ক্লাস অনলাইনে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা ভেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

Also Read: প্রচণ্ড তাপপ্রবাহ: দুই মন্ত্রণালয়ের অধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি

Also Read: ব্রিটিশ কাউন্সিল দিচ্ছে ১ মিলিয়ন পাউন্ড, বাংলাদেশিদের আবেদনের সুযোগ

কয়েক দিন ধরেই প্রচণ্ড গরম। দেশের সব অঞ্চলের অবস্থা প্রায় একই। এ অবস্থায় দেশব্যাপী গত শুক্রবার তিন দিনের জন্য সতর্কতামূলক হিট অ্যালার্ট (তীব্র তাপপ্রবাহ) জারি করেছে আবহাওয়া অফিস। তিন দিনের হিট অ্যালার্টের মধ্যে স্কুল-কলেজ সাত দিন ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তীব্র তাপপ্রবাহের কারণে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন সব স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। এ ছুটির কারণে ২৮ এপ্রিল খুলবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। পবিত্র ঈদুল ফিতর, পয়লা বৈশাখসহ ছুটি শেষে আজ রোববার এসব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ছিল। তবে গতকাল শনিবার দুই মন্ত্রণালয় ও অধিদপ্তরগুলোর পক্ষ থেকে পৃথকভাবে ছুটির কথা জানানো হয়।
এদিকে সরকারের সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে অনলাইনে পাঠদানের সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়।

Also Read: প্রচণ্ড তাপপ্রবাহে এবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজে ক্লাস বন্ধ