Thank you for trying Sticky AMP!!

রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সদস্যদের সঙ্গে মতবিনিময় শেষে শিক্ষামন্ত্রী

সরকারি কলেজ তদারক করবে জেলার পাবলিক বিশ্ববিদ্যালয়: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, সরকারি কলেজগুলোকে অধিভুক্ত করে একাডেমিক মনিটরিংয়ের দায়িত্বে থাকবে জেলার পাবলিক বিশ্ববিদ্যালয়। নতুন বিশ্ববিদ্যালয়গুলো শুরুতে আন্ডারগ্র্যাজুয়েট (অনার্স) কোর্স চালু না করে সরকারি কলেজের একাডেমিক কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্ব নেবে। ১৫ জানুয়ারি রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সদস্যদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

Also Read: সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে প্রাথমিক বিদ্যালয়েও ছুটি

Also Read: দুই বাংলাদেশি নারী পেলেন সম্মানজনক ওডব্লিউএসডি ফেলোশিপ

প্রধানমন্ত্রীর নির্দেশনা ও পরামর্শ বাস্তবায়নে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের অনুরোধ করে শিক্ষামন্ত্রী বলেন, এ জন্য আইন সংশোধনের প্রয়োজন হলে সরকার তা করবে। সরকারি কলেজগুলোর মানোন্নয়ন ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওপর চাপ কমাতে একাডেমিক মনিটরিংয়ের দায়িত্ব জেলার পাবলিক বিশ্ববিদ্যালয়ের ওপর দেওয়ার উদ্যোগ নিতে হবে বলেও জানান তিনি।

২০১৪ সালে প্রধানমন্ত্রী সব শতবর্ষী কলেজকে রেসপেক্টিভ বিশ্ববিদ্যালয়ের অধীন করে একাডেমিক মনিটরিং নিশ্চিত করতে নির্দেশ দিয়েছিলেন উল্লেখ করে এ বিষয়ে পদক্ষেপ নিতে সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের পরামর্শ দেন শিক্ষামন্ত্রী। অনুষ্ঠানে উপস্থিত দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা সরকারের এ নির্দেশনা বাস্তবায়নে আগ্রহী বলেও জানান।

Also Read: শীতে স্কুল ছুটি নিয়ে আবার সংশোধনী দিল মাউশি