Thank you for trying Sticky AMP!!

ব্রিটিশ কাউন্সিলের স্টাডি ইউকে অ্যালামনাই অ্যাওয়ার্ড প্রোগ্রাম, আবেদন করুন

ব্রিটিশ কাউন্সিল

স্টাডি ইউকে অ্যালামনাই অ্যাওয়ার্ড প্রোগ্রামে অংশ নিতে আবেদন আহ্বান করেছে ব্রিটিশ কাউন্সিল। সাংস্কৃতিক যোগাযোগ ও শিক্ষাগত সুযোগ তৈরি হয় এ অ্যাওয়ার্ডে। ব্রিটিশ কাউন্সিল দশমবারের মতো এ আয়োজন করছে। চারটি ক্যাটাগরিতে পুরস্কারের জন্য আবেদন আহ্বান করা হয়েছে।

যোগ্য প্রার্থীরা অ্যালামনাই অ্যাওয়ার্ডের জাতীয় ও আন্তর্জাতিক—দুই ক্ষেত্রেই প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবেন। গ্লোবাল অ্যালামনাই অ্যাওয়ার্ডে অংশগ্রহণকারীরা তাঁদের আন্তর্জাতিক প্রোফাইল সমৃদ্ধ করার পাশাপাশি পেশাগত নেটওয়ার্ক বাড়ানোর এবং যুক্তরাজ্য ভ্রমণ করে পেশাগত নেটওয়ার্ক কাজে লাগিয়ে নিজেদের ক্যারিয়ার এগিয়ে নেওয়ার সুযোগ পাবেন। একই সঙ্গে বাংলাদেশসহ নির্দিষ্ট কিছু দেশ তাদের ফাইনালিস্টদের নিয়ে জাতীয় পর্যায়ে অনুষ্ঠানের আয়োজন করবে। পুরস্কারের জন্য আবেদন জমা দেওয়ার শেষ সময় ২২ অক্টোবর।

Also Read: বাংলাদেশে আইইএলটিএসর ‘ওয়ান স্কিল রিটেক’ চালু

Also Read: সরকারিকৃত ১৭০ কলেজের অধ্যক্ষ হচ্ছেন শিক্ষা ক্যাডার অধ্যাপকেরা

নানা ক্ষেত্রে অসামান্য অর্জন ও ইতিবাচক প্রভাবগুলোতে গুরুত্বারোপ করতে সায়েন্স অ্যান্ড সাসটেইনেবিলিটি, কালচার অ্যান্ড ক্রিয়েটিভিটি, সোশ্যাল অ্যাকশন এবং বিজনেস অ্যান্ড ইনোভেশন—এ চারটি ক্যাটাগরিতে স্টাডি ইউকে অ্যালামনাই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। আবেদন করতে হবে ২২ অক্টোবরের মধ্যে। মর্যাদাপূর্ণ এই অ্যালামনাই অ্যাওয়ার্ড বিজয়ীরা আন্তর্জাতিক ক্ষেত্রে প্রোফাইল সমৃদ্ধ করতে পারবেন এবং পেশাগত নেটওয়ার্ক ও ব্যবসায়িক যোগাযোগ বাড়াতে পারবেন। তাঁরা যুক্তরাজ্যে পেশাদার নেটওয়ার্কিংয়ের জন্য সফরের সুযোগ পাবেন।

আগামী বছর গ্লোবাল অ্যালামনাই অ্যাওয়ার্ডের ফাইনালিস্ট ও বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। ডিজিটাল ক্যাম্পেইনের মধ্য দিয়ে বিজয়ীদের গল্প ও সাফল্যের চিত্র সবার সামনে তুলে ধরবে ব্রিটিশ কাউন্সিল।

Also Read: সরকারি কর্মকর্তাদের জন্য জাপানের বৃত্তি, দুইটিতে প্রথম শ্রেণি থাকলে আবেদন

স্টাডি ইউকে অ্যালামনাই অ্যাওয়ার্ড প্রোগ্রামের গুরুত্বপূর্ণ তারিখ

  • আবেদন ২২ অক্টোবর, ২০২৩–এর ১১টা ৫৯ মিনিট পর্যন্ত করা যাবে;

  • আবেদনকারীদের সংক্ষিপ্ত তালিকা এ বছরের নভেম্বরে প্রকাশ করা হবে;

  • ফাইনালিস্টদের নাম ঘোষণা: ডিসেম্বর ২০২৩-জানুয়ারি ২০২৪–এ।

বিস্তারিত তথ্যের জন্য এখানে ক্লিক করুন:

Also Read: আন্তর্জাতিক কূটনীতিক সম্মেলন এবার তুরস্কে, আইইএলটিএস-টোয়েফল ছাড়াই আবেদনের সুযোগ