Thank you for trying Sticky AMP!!

যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ে বৃত্তি, পড়াশোনার খরচ ৫০–১০০ শতাংশ মিলবে

যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব নটিংহাম একটি সরকারি গবেষণাপ্রতিষ্ঠান। ২০২৪-২৫ শিক্ষাবর্ষে নটিংহাম ডেভেলপিং সলিউশনস স্কলারশিপ দিচ্ছে বিশ্ববিদ্যালয়টি। আগ্রহী বাংলাদেশি শিক্ষার্থীরাও এ বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। সাধারণত এ বৃত্তির আওতায় শিক্ষার্থীদের পড়াশোনার জন্য ৫০ থেকে ১০০ শতাংশ খরচ দেওয়া হয়। আবেদনের শেষ আগামীকাল বুধবারে (১৭ এপ্রিল, ২০২৪)

আবেদনের বিষয়—

আর্কিটেকচার অ্যান্ড বিল্ট এনভায়রনমেন্ট, কেমিক্যাল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, ফাউন্ডেশন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সেস ও মেকানিক্যাল, ম্যাটেরিয়ালস অ্যান্ড ম্যানুফ্যাকচারিং ইঞ্জিনিয়ারিং, স্কুল অব হেলথ সায়েন্সেস, স্কুল অব লাইফ সায়েন্সেস, স্কুল অব মেডিসিন ও স্কুল অব ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড সায়েন্স, স্কুল অব বায়োসায়েন্সেস, স্কুল অব কেমিস্ট্রি, স্কুল অব কম্পিউটার সায়েন্স, স্কুল অব ম্যাথমেটিক্যাল সায়েন্স, স্কুল অব ফার্মেসি, স্কুল অব ফিজিকস অ্যান্ড অ্যাস্ট্রোনমি ও স্কুল অব সাইকোলজি, অর্থনীতি, বিজনেস, রাজনীতি ও আন্তর্জাতিক সম্পর্ক, এডুকেশন, আইন ও ভূগোল।

Also Read: যে ১০ বিদেশি ভাষা শিক্ষা উন্নত ক্যারিয়ার গঠনে এগিয়ে রাখবে আপনাকে

Also Read: বিএসএমএমইউতে নার্সিংয়ে ভর্তি, অবিবাহিত হলেই আবেদন

আবেদনের যোগ্যতা—

আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই আফ্রিকা, ভারত, ব্রুনেই, বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালদ্বীপ, সামোয়া, পাকিস্তান, নেপাল, বারমুডা, মালয়েশিয়াসহ নির্ধারিত কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্যে একটি দেশের নাগরিক হতে হবে। নির্ধারিত অনুষদের অধীন কোনো একটি বিষয়ে পূর্ণকালীন স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তির সুযোগ অর্জন করতে হবে।

আবেদনের প্রক্রিয়া—

আগ্রহী শিক্ষার্থীরা এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদনের বিস্তারিত ও বৃত্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন।

Also Read: ইউনিভার্সিটি কলেজ লন্ডনে বৃত্তি, নিম্ন বা নিম্নমধ্যম দেশে শিক্ষার্থীদের সুযোগ

Also Read: এইচএসসি পরীক্ষা ২০২৪–এর ফরম পূরণ শুরু, কোন বিভাগে কত ফি

Also Read: আইইএলটিএস ছাড়াই আবেদন যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে, বাংলাদেশের যে যে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পাবেন সুযোগ