Thank you for trying Sticky AMP!!

আসছে সনির বুদ্ধিমান টিভি

সনির টিভি

জাপানের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি বিশ্বের প্রথম কগনিটিভ ইনটেলিজেন্স টেলিভিশন উন্মুক্ত করেছে। চলতি বছর অনুষ্ঠেয় কনজ্যুমার ইলেকট্রনিক শো উপলক্ষে মাস্টার সিরিজে ‘জেড৯ জে ৮ কে এলইডি’, ‘এ ৯০জি’, ‘এ৮০জি ওএলইডি’, ‘এক্স৯৫জি’, ‘এক্স৯০জে ফোরকে এলইডি’ টিভির ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

নতুন এ টিভিতে সনির কগনিটিভ প্রসেসর এক্সআর ব্যবহার করা হয়েছে। সনির দাবি, নতুন এ প্রসেসর সম্পূর্ণ নতুন প্রসেসিং পদ্ধতি ব্যবহার করে, যাতে মানুষের দেখা ও শোনার অনুকরণ করতে পারে। এই কগনিটিভ প্রসেসর এক্সআরে কগনিটিভ ইনটেলিজেন্স ব্যবহার করা হয়েছে। এ ছাড়া এটি স্ক্রিনকে কয়েকটি অঞ্চলে ভাগ করে ফেলে এবং ছবির মূল পয়েন্টকে শনাক্ত করে।

এ ছাড়া প্রসেসর শব্দকে থ্রিডি প্রযুক্তির মাধ্যমে পরিবর্তন করে, যাতে সত্যিকার ছবি ও ছবি পাওয়া যায়। এ ছাড়া এ প্রসেসর শিখতে পারে। তথ্য বিশ্লেষণ করে তা থেকে ধারণা নিয়ে প্রতিটি পিক্সেল পরিবর্তন করতে পারে।

সনি ইলেকট্রনিকসের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইক ফাসুলো বলেন, দর্শকদের সেরা ও দুর্দান্ত অভিজ্ঞতা দেওয়াই সনির লক্ষ্য।

নতুন ব্রাভিয়া সিরিজের মূল বৈশিষ্ট্য হতে পারে কোর স্ট্রিমিং প্ল্যাটফর্ম, গুগল টিভি, এইচডিএমআই ও এক্স-ওয়াইড অ্যাঙ্গেল প্রযুক্তি। এটি বেজেলহীন নকশায় বাজারে আসবে। তবে এর দাম দিয়ে এখনো কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তথ্যসূত্র: বিজনেস ইনসাইডার, অ্যান্ড্রয়েড অথরিটি।