Thank you for trying Sticky AMP!!

পরীক্ষামূলকভাবে ৫–জি চালু হবে ১২ ডিসেম্বর

দেশে আগামী ১২ ডিসেম্বর সরকারি মোবাইল অপারেটর টেলিটক দেশে পরীক্ষামূলকভাবে উচ্চগতির ইন্টারনেট সেবা ৫-জি চালু করতে যাচ্ছে। এ তথ্য জানিয়ে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. সাহাব উদ্দিন বলেছেন, এ জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।

শনিবার টেলিযোগাযোগ খাতের সাংবাদিকদের সংগঠন টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি) সদস্যদের জন্য আয়োজিত ‘৫-জি প্রযুক্তি ও টেলিটকের প্রস্তুতি’ শীর্ষক এক কর্মশালায় টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক এসব জানান।

অনুষ্ঠানে জানানো হয়, গ্রাহকদের জন্য ২০২২ সালের মধ্যে ঢাকায় ২০০টি জায়গায় ৫-জি চালু করা হবে। সাহাব উদ্দিন বলেন, পরবর্তী সময়ে পর্যায়ক্রমে ঢাকাসহ অন্যান্য স্থানে ৫-জি সেবা বিস্তৃত করা হবে। গ্রামাঞ্চলে টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণে একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

Also Read: ২০২৩ সালের মধ্যে ৫-জি: মোস্তাফা জব্বার

ভিওআইপির অবৈধ ব্যবহারের ক্ষেত্রে টেলিটকের সিম বেশি পাওয়া যায় কেন—এ প্রশ্নের জবাবে সাহাব উদ্দিন বলেন, ‘এ ধরনের অভিযোগ পেলে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেব।’

এ বিষয়ে টেলিটকের বিক্রয়, বিতরণ ও গ্রাহক সম্পর্ক বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) শেখ ওয়াহিদুজ্জামান বলেন, ‘আমরা অভিযোগের সূত্র ধরে বেশ কিছু ডিলার ও রিটেইলারকে তালিকা থেকে বাতিল করেছি।’

টিআরএনবির সভাপতি রাশেদ মেদেহী ও সাধারণ সম্পাদক সমীর কুমার দে এ সময় উপস্থিত ছিলেন।