Thank you for trying Sticky AMP!!

প্যান্টের পকেটে ওয়ানপ্লাস নর্ড ২ মডেলের স্মার্টফোন বিস্ফোরিত হলে এক ভারতীয় ব্যবহারকারীর শরীরের একটি অংশ পুড়ে যায়

প্যান্টের পকেটে বিস্ফোরিত হলো স্মার্টফোন

এক ভারতীয় ব্যবহারকারীর প্যান্টের পকেটে ওয়ানপ্লাস ব্র্যান্ডের ‘নর্ড ২’ মডেলের স্মার্টফোন বিস্ফোরিত হলে তাঁর শরীরের একটি অংশ পুড়ে যায়। ৩ নভেম্বর সে ঘটনা টুইটারে পোস্ট করেন সুহিত শর্মা নামের কেউ একজন।

টুইটে ওয়ানপ্লাসের ভারতীয় শাখার উল্লেখ করে তিনি লেখেন, ‘আমি আপনাদের কাছ থেকে কখনো এমনটা আশা করিনি।...পরিণতির জন্য প্রস্তুত থাকুন। মানুষের জীবন নিয়ে খেলা বন্ধ করুন।’ সঙ্গে ক্ষয়ক্ষতির বেশ কয়েকটি ছবি জুড়ে দিয়েছেন তিনি।

সেদিনই টুইটের জবাব দেয় ওয়ানপ্লাস। ওই ব্যবহারকারীকে যোগাযোগ করতে বলে, যেন তারা ঘটনাটি তদন্ত করতে পারে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে এক বিবৃতিতে ওয়ানপ্লাস জানায়, ‘এমন ঘটনাগুলো আমরা গুরুত্বের সঙ্গে নিই। আমাদের কর্মীরা এরই মধ্যে ওই ব্যবহারকারীর সঙ্গে যোগাযোগ করেছে এবং এখন আমরা তদন্ত এগিয়ে নেওয়ার জন্য বিস্তারিত তথ্য সংগ্রহ করছি।’

এর আগেও বিস্ফোরিত হয়েছে ওয়ানপ্লাস নর্ড ২

ওয়ানপ্লাস নর্ড ২ স্মার্টফোন বাজারে আসে গত জুলাইয়ে। সে থেকে অন্তত তিনটি এমন ঘটনা ঘটল, যা টুইটারে ব্যাপক হারে ছড়িয়ে পড়ে। সবগুলোই বিস্ফোরণের।

সর্বশেষ ঘটনাটি ছাড়াও এর আগে আরেকবার দিল্লির এক আইনজীবীর গাউনের পকেটে বিস্ফোরিত হয়েছিল নর্ড ২। অপর ঘটনাটি ফোনের চার্জার বিস্ফোরণের।

দিল্লির আইনজীবী গৌরব গুলাটিকে পরে আইনি নোটিশ পর্যন্ত পাঠিয়েছিল ওয়ানপ্লাস। সেখানে বলা ছিল, গৌরব যেন প্রতিষ্ঠানটির বিপক্ষে মানহানিকর ভিডিও কিংবা অবমাননাকর বিবৃতি প্রকাশ না করেন। সে নোটিশে ব্যবহারকারীর আগের টুইটগুলো সরিয়ে নিতে বলা হয়।

স্মার্টফোন বিস্ফোরণের নজির একদম কম নেই। স্যামসাং গ্যালাক্সি নোট ৭-এর কথা হয়তো অনেকেরই মনে আছে। ওই মডেলের স্মার্টফোন বিস্ফোরণের খবর আসতে থাকে বিশ্বের অনেক জায়গা থেকে। পরে দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি উৎপাদনে ত্রুটি ছিল বলে জানায়। ২৫ লাখ ডিভাইস ফেরত নিয়ে গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোনটিই বন্ধ করে দেওয়া হয়েছিল। স্যামসাংয়ের তৎকালীন মোবাইল ফোন বিভাগের প্রধান সংবাদ সম্মেলনে মাথা নত করে ক্ষমা পর্যন্ত চেয়েছিলেন।