Thank you for trying Sticky AMP!!

হুয়াওয়ে ক্লাউডে প্রথম ভার্চ্যুয়াল মানুষ

হুয়াওয়ে কানেক্ট সম্মেলনে ভার্চ্যুয়াল কর্মী ইয়ুনশেংয়ের সঙ্গে পরিচয় করিয়ে দেন হুয়াওয়ে ক্লাউড ও হুয়াওয়ে কনজ্যুমার ক্লাউড সেবার প্রেসিডেন্ট ঝ্যাং পিংয়ান

হুয়াওয়ের ক্লাউড সেবায় এই প্রথম ভার্চ্যুয়াল মানুষ যুক্ত হচ্ছে। নাম দেওয়া হচ্ছে ‘ইয়ুনশেং’। হুয়াওয়ে কানেক্ট ২০২১ সম্মেলনে হুয়াওয়ে ক্লাউড ও হুয়াওয়ে কনজ্যুমার ক্লাউড সেবার প্রেসিডেন্ট ঝ্যাং পিংয়ান এ ঘোষণা দেন। এ ছাড়া হুয়াওয়ে ক্লাউড স্ট্যাক ৮.১–সহ নতুন ১০টি সেবা সম্প্রসারণের ঘোষণা দেন তিনি।

ঝ্যাংয়ের ঘোষণা অনুযায়ী হুয়াওয়ে ক্লাউডে প্রথম ভার্চ্যুয়াল কর্মী হিসেবে যোগ দেবে ইয়ুনশেং। চীনা ভাষায় শব্দটির মাধ্যমে বাদ্যযন্ত্র বোঝানো হয়। কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) অটোমেটিক মডেলিং, এআই ভয়েস ড্রাইভ এবং এআই রেনডারিং অ্যাকসেলারেশন প্রযুক্তির সমন্বয়ে তৈরি হয়েছে ইয়ুনশেং। এর বাইরে আর কিছু জানানো হয়নি।

হুয়াওয়ে কানেক্ট সম্মেলনে জানানো হয়, গত চার বছরে হুয়াওয়ে ক্লাউডে ২৩ লাখ ডেভেলপার, ১৪ হাজার পরামর্শক সহযোগী, ৬ হাজার কারিগরি সহযোগী যুক্ত হয়েছেন এবং ক্লাউড থেকে সাড়ে চার হাজার মার্কেটপ্লেস সংশ্লিষ্ট পণ্যের ঘোষণা এসেছে। ডিজিটাল রূপান্তরে ইন্টারনেট প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠানের জন্য হুয়াওয়ে ক্লাউড গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্মে পরিণত হয়েছে এবং ডিজিটালাইজেশনের পথে ক্রমান্বয়ে নানা প্রতিষ্ঠান হুয়াওয়ে ক্লাউডের সঙ্গে যুক্ত হচ্ছে। ২০২১ সালের সেপ্টেম্বরের মধ্যেই বিশ্বজুড়ে ১৭০টির বেশি দেশে কার্যক্রম পরিচালনা করবে হুয়াওয়ে ক্লাউড ও এর সহযোগীরা।

সম্মেলনে অপ্টভার্স, এআই সলভার, পাঙ্গু ড্রাগ মলিকিউল মডেল, ব্লকচেইন সার্ভিস ও ফাংশনগ্রাফ ফাংশন কম্পিউটিং সেবার মতো নতুন প্রযুক্তির ঘোষণা দেওয়া হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় হুয়াওয়ে। ‘ডাইভ ইনটু ডিজিটাল’ প্রতিপাদ্যে ২৩ সেপ্টেম্বর থেকে অনলাইনে শুরু হয়েছে হুয়াওয়ে কানেক্ট।