Thank you for trying Sticky AMP!!

ডাবিং করে প্রচারিত হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে ‘মানি হাইস্ট’-এর নাম

আবার টাকার খেলা

একদল ডাকাত। দালির মুখোশে ঢাকা তাদের মুখ। পরনে লাল জাম্পস্যুট। তাদের নামগুলো বড় অদ্ভুত! টোকিও, নাইরোবি, হেলসিঙ্কি, মস্কো, বার্লিন, লিসবন—সব শহরের নামে। তাদের নেতা মোটা ফ্রেমের চশমা পরা ঠান্ডা মাথার এক লোক। দেখতে যেন ঠিক ক্লাসরুমের শিক্ষক। নামটাও তাই—প্রফেসর।
স্পেনের জাতীয় টাঁকশাল থেকে টাকা ছাপিয়ে নেওয়ার ফন্দি আঁটেন তিনি। তার জন্যই এই দল। পিছু পিছু ধাওয়া করে পুলিশ। ক্রমে জড়িয়ে পড়ে সেনাবাহিনীও। এমনই টান টান উত্তেজনা নিয়ে ২০১৭ সালে শুরু হয় স্প্যানিশ সিরিজ ‘লা কাসা দে পাপেল’ বা ‘মানি হাইস্ট’। স্প্যানিশ টিভি অ্যান্টেনা থ্রিতে প্রচারিত হওয়ার পর সিরিজটির বিশ্ব স্বত্ব কিনে নেয় নেটফ্লিক্স। ডাবিং করে প্রচারিত হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে ‘মানি হাইস্ট’-এর নাম।

দিন যত যায়, ততই বাড়তে থাকে জনপ্রিয়তা। নতুন নতুন মৌসুম তৈরি করে নেটফ্লিক্স। সিরিজটি এতটাই জনপ্রিয়তা পায় যে ভারতের একটি অফিসে সিরিজটির একটি মৌসুম প্রচারের দিন ছুটি দেওয়া হয়েছিল। আর বিভিন্ন জায়গায় ডাকাতদের দালির মুখোশ ব্যাপক জনপ্রিয়তা পায়।

যে সিরিজের দুই মৌসুমে শেষ হওয়ার কথা ছিল, সেটাই এখন পঞ্চম মৌসুমে শেষ হচ্ছে

এমন জনপ্রিয় সিরিজের ইতি ঘটতে চলছে। যে সিরিজের দুই মৌসুমে শেষ হওয়ার কথা ছিল, সেটাই এখন পঞ্চম মৌসুমে শেষ হচ্ছে। তা–ও আবার দুই ভাগে। তারই দ্বিতীয় ভাগ আসছে আজ, এই ভাগে থাকছে পাঁচটি পর্ব।

টিজার ও ট্রেলারেও সিরিজ সমাপনীর ইঙ্গিত পাওয়া গেল। টিজারে প্রফেসর বলছেন, ‘শেষ কয়েক ঘণ্টায় আমি খুব গুরুত্বপূর্ণ কয়েকজনকে হারিয়েছি। এই ডাকাতির জন্য আমি আর কাউকে হারাতে পারব না।’

টিজার ও ট্রেলারেও সিরিজ সমাপনীর ইঙ্গিত পাওয়া গেল

ট্রেলারে দেখা গেল, একটি লাল গাড়িকে ঘিরে ধরেছে লোকজন। গাড়ির রিয়ার ভিউ মিররে প্রফেসরকে দেখা যাচ্ছে। সঙ্গীদের উদ্ধার করতে নিজে গাড়ি চালিয়ে ব্যাংক অব স্পেনে পৌঁছালেন তিনি। ওদিকে রিও, ডেনভার, স্টকহম ও লিসবন সেনাবাহিনীর জিম্মায়। তাহলে কি শেষ অবধি প্রফেসরের দল আত্মসমর্পণ করল?

এখন দেখার বিষয় শেষ বেলায় নতুন কী চমক দেখায় ‘মানি হাইস্ট’

আজ মিলবে তার উত্তর। তবে তার আগে পঞ্চম মৌসুম নিয়ে সিরিজটির স্রষ্টা অ্যালেক্স পিনার একটা কথা স্মরণ করা যায়। এক বিবৃতিতে তিনি বলেছিলেন, ‘পঞ্চম মৌসুমের প্রথম ভাগে আমরা সিরিজটিকে আরও চাঞ্চল্যকর ও আক্রমণাত্মক করে তুলেছি।’
এখন দেখার বিষয় শেষ বেলায় নতুন কী চমক দেখায় ‘মানি হাইস্ট’।