Thank you for trying Sticky AMP!!

করোনায় স্বেচ্ছাবন্দী নায়িকা কী করছেন

জাহারা মিতু। ছবি: ফেসবুক থেকে

করোনাভাইরাসের আতঙ্কে কলকাতায় শুটিং স্থগিত রেখে ঢাকায় ফেরেন চিত্রনায়িকা জাহারা মিতু। এখন সেলফ হোম কোয়ারেন্টিনে দিন পার করছেন তিনি। পাঁচ দিন ধরে গৃহবন্দী থাকা এই চিত্রনায়িকার সময় কাটছে পছন্দের সিনেমা দেখে। নেটফ্লিক্স আর ইউটিউবে আকর্ষণীয় কিছুর খোঁজ পেলেও দেখে নিচ্ছেন। সোমবার এমনটাই জানালেন ঢালিউডের নবাগত এই চিত্রনায়িকা।

মিতু বলেন, ‘আমি যেহেতু দেশের বাইরে শুটিংয়ে ছিলাম, তাই নিজে থেকে হোম কোয়ারেন্টিন বেছে নিয়েছি। এই কদিন কারও সঙ্গেই দেখা করছি না। আমার আদরের ছোট বোনের জন্মদিন ছিল, তারপরও দেখা করিনি। আমাদের তিন বোনের জন্মদিন এই দুই সপ্তাহের মধ্যে, কিন্তু ২ তারিখ পর্যন্ত সবার কাছ থেকে আলাদা। ছবি দেখে সময় কাটছে। আগে দেখা ভালো লাগার ছবিগুলো আবার দেখছি।’

মিতু জানান, এরই মধ্যে ‘ওয়ান্ডার ওম্যান’, ‘সল্ট’, ‘লারা ক্রফট; টুম্ব রাইডার’, ‘অ্যাটমিক ব্লন্ড’, ‘কলম্বিয়ানা’, ‘আল্ট্রাভায়োলেট’, ‘ইন দ্য ব্লাড’, ‘বেলা শেষে’,’ প্রাক্তন’, ‘ম্যারি কম’ ও ‘রেইড’ দেখেছেন। ‘মজার ব্যাপার হলো, এগুলো সবই আগের দেখা। আমার একেককটা ছবি কয়েকবার করে দেখতে ভালো লাগে। ছবি খুব ডিটেইলস দেখি। কোন শিল্পী কোন সংলাপে কী ধরনের অভিব্যক্তি দিলেন, তা নিখুঁতভাবে দেখি,’ বলেন মিতু।

জাহারা মিতু। ছবি: ফেসবুক থেকে

মিতু বলেন, ‘আমি কখনোই চাই না করোনাভাইরাসে আক্রান্ত হতে বা অন্যকে সংক্রমিত করতে। তাই হোম কোয়ারেন্টিনে আছি। কাজ নিয়ে এতটাই ব্যস্ত ছিলাম যে নিজেকে সময় দিতে পারিনি। ঘরে থেকে এখন পুরোপুরি নিজেকে সময় দিচ্ছি। সবারই উচিত এখন নিরাপদে থাকা, সবাইকে নিরাপদে রাখা। আমার বিশ্বাস, নিশ্চয়ই সৃষ্টিকর্তা আমাদের এই মহাদুর্যোগ থেকে পরিত্রাণ দেবেন।’

মিতু ‘সুপার মডেল বাংলাদেশ-২০১৭’ বিজয়ী। এরপর ভারতে অনুষ্ঠিত ‘সুপার মডেল ইন্টারন্যাশনাল-২০১৭’-এরও তিনি একজন ফাইনালিস্ট। একই বছর মিস ওয়ার্ল্ড বাংলাদেশের প্রথম আসরের প্রথম রানারআপ। সেই মঞ্চেই তিনি জিতেছিলেন ‘মিস ফ্যাশন আইকন’ ও ‘মিস ন্যাশনাল কস্টিউম’–এর খেতাব।

জাহারা মিতু। ছবি: ফেসবুক থেকে

মিতুকে নাটক আর মিউজিক ভিডিওতেও দেখা গেছে। ‘দ্য রিপাবলিক’ ও ‘বিবাহ হবে’ ধারাবাহিক দুটির মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন তিনি। বঙ্গবন্ধু গোল্ডকাপ, বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ, ট্রাই ন্যাশনাল সিরিজ, বিপিএল আর এবার বিশ্বকাপ ক্রিকেট-বিটিভি ও ৫টি বেসরকারি চ্যানেলের জন্য এসব খেলার অনুষ্ঠান উপস্থাপনা করেছেন তিনি।

উপস্থাপনা করেই তিনি পরিচালকের নজর কাড়েন, প্রস্তাব পান নায়িকা হওয়ার। প্রথম ছবি ‘আগুন’–এ নায়ক হিসেবে পান শাকিব খানের মতো তারকাকে। যদিও গত বছরের সেপ্টেম্বরে শুরু হওয়া এই ছবির শুটিং এখনো আটকে আছে। দ্বিতীয় ছবি ‘কমান্ডো’তে মিতুর বিপরীতে অভিনয় করছেন দেব। কয়েক দিন ‘কমান্ডো’ ছবির শুটিং করে ঢাকায় ফিরে আসেন করোনার কারণে।