Thank you for trying Sticky AMP!!

ঘরে বসে চলচ্চিত্র উৎসবের ছবি দেখছেন ববিতা

ববিতা। ছবি: সংগৃহীত

করোনাকালে বান্দরবানে আয়োজিত একটি চলচ্চিত্র উৎসবে বিচারক হিসেবে দায়িত্ব পালন করলেন বরেণ্য অভিনয়শিল্পী ববিতা। আয়োজনস্থলে না গিয়ে ঘরে বসেই ছবি দেখার কাজটি সেরেছেন তিনি। গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশ শিরোনামের এই আয়োজনে বিদেশি ভাষার ছবির প্রতিযোগিতা বিভাগের বিচারক করা হয় তাঁকে। গতকাল উৎসব শেষ হয়েছে বলে প্রথম আলোকে জানালেন ববিতা।
ববিতা তাঁর দীর্ঘ অভিনয়জীবনে দেশ–বিদেশের অনেক চলচ্চিত্র উৎসবে অতিথি যেমন হয়েছেন, তেমনি বিচারকের দায়িত্বও পালন করেছেন। সর্বশেষ বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বছর আটেক আগে। এবারের আয়োজনে ববিতা দুটি স্বল্পদৈর্ঘ্য বিদেশি চলচ্চিত্র দেখেছেন।

ববিতা বলেন, ‘করোনাকালে ঘরে বসেই সময় কাটছিল। এর মধ্যে একদিন এই উৎসবের আয়োজক কমিটি যোগাযোগ করে আমার সঙ্গে। তাদের প্রস্তাবের ধরনটা আমার পছন্দ হয়। তা ছাড়া ঘরে বসে যেহেতু ছবি দেখার সুযোগ ছিল, ভাবলাম, এই ওছিলায় বিশ্বের দুটি ছবি দেখা যাবে।

ববিতা। ছবি: প্রথম আলো

একাধিকবার দেখার পর আমার মতামত জানিয়েছি। ছবির গল্প দুটি আমার দারুণ লেগেছে। করোনাকালে ঘরে বসে অন্য রকম একটা অভিজ্ঞতা হলো।’ এই উৎসবে বিদেশি ভাষার ছবি বিভাগে ববিতা ছাড়াও আরও বিচারক হিসেবে ছিলেন আবু সায়ীদ ও আরিফুর রহমান।
বিদেশি ভাষার ছবির তুলনায় বাংলাদেশের অবস্থান কোথায়, জানতে চাইলে ববিতা বললেন, ‘আমাদের অনেক প্রতিকূলতার মধ্যে কাজ করতে হয়। তারপরও আমাদের অনেক সিনেমা দেশ–বিদেশে প্রশংসিত হয়। সে কারণে বলতে চাই, আমাদের ছবি আমাদের মতো, আন্তর্জাতিকগুলো আন্তর্জাতিক মানের।’