Thank you for trying Sticky AMP!!

জাপানে এশিয়া প্যাসিফিক কনভেনশনে যাচ্ছে বাংলাদেশের ৯ শিশু

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির সঙ্গে শিশু কনভেনশনে যোগ দিতে যাওয়া বাংলাদেশের শিশু সাংস্কৃতিক দল। ছবি: প্রেস বিজ্ঞপ্তি।

জাপানের ফুকুওকায় ৩০ তম এশিয়া প্যাসিফিক শিশু কনভেনশনে যোগ দিতে যাচ্ছে বাংলাদেশের নয় সদস্যর শিশু সাংস্কৃতিক দল। এ উপলক্ষ মঙ্গলবার শিশু একাডেমী মিলনায়তনে অংশগ্রহণকারী শিশুদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, এই শিশুরা এশিয়া প্যাসিফিক দেশের শিশুদের সঙ্গে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। এক সময় এরা শিল্প সংস্কৃতির মাধ্যমে বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে। শিশুদের ফুল উপহার দিয়ে শুভ কামনা জানান প্রতিমন্ত্রী।

১২ থেকে ২৪ জুলাই ফুকুওকায় ৩০তম শিশু কনভেনশন অনুষ্ঠিত হবে। বাংলাদেশ শিশু একাডেমীর উদ্যোগে ও ব্রিজ ক্লাব বাংলাদেশের সহযোগিতায় ১৯৮৯ সাল থেকে প্রতি বছর জাপানের ফুকুওকায় এশীয় প্যাসিফিক চিলড্রেন কনভেনশন (এপিসিসি) অনুষ্ঠিত হয়। ৩০ তম এপিসিসিতে অংশগ্রহণের জন্য বাংলাদেশের শিশু সাংস্কৃতিক দল ১২ জুলাই সিঙ্গাপুর এয়ারলাইনসে ফুকুওকার উদ্দেশ্যে রওনা হবে।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির সঙ্গে শিশু কনভেনশনে যোগ দিতে যাওয়া বাংলাদেশের শিশু সাংস্কৃতিক দল। ছবি: প্রেস বিজ্ঞপ্তি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক আনজীর লিটন, বাংলাদেশ জাপান অ্যাম্বাসির কালচারাল স্পেশালিস্ট কাজী বুশরা আহমেদ তিথি এবং জুনিয়র অ্যাম্বাসেডরদের পক্ষে অনুভূতি ব্যক্ত করে আরিয়ানা প্রীতি।

দলের লিয়াজোঁ অফিসার হিসেবে বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক আনজীর লিটন, সেপরন হিসেবে প্রোগ্রাম অফিসার ফৌজিয়া সুলতানা, বাংলাদেশ ব্রিজ ক্লাবের সভাপতি সুমাইয়া রহমান রিসাসহ জুনিয়র অ্যাম্বাসেডর (শিশু) থাকছে রাকান হাসমত, মুসফিক বিন জামান অর্জন, মুনে শাহরিয়াল মিহি, মাইশা আহমেদ, আরিয়ানা প্রীতি, প্রতিষ্ঠা চাকমা।

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে জুনিয়র অ্যাম্বাসেডরদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।