Thank you for trying Sticky AMP!!

জেদি ও একরোখা জয়াকে দেখতে চান?

জয়া আহসান

জেদি, একরোখা ও নাক উঁচু স্বভাবের জয়া আহসানের দেখা পেতে চান—তাহলে ভক্তদের আগামীকাল শুক্রবার পর্যন্ত অপেক্ষা করতে হবে। বাংলাদেশের অভিনয়শিল্পী জয়া আহসানের নতুন ছবি ‘ক্রিসক্রস’ কাল ভারতের কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে। এই ছবিতে জয়া ভীষণ জেদি, একরোখা ও নাক উঁচু স্বভাবের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় প্রথম আলোর সঙ্গে আলাপে তেমনটাই জানালেন গুণী এই অভিনয়শিল্পী।

শুক্রবার নিজের নতুন ছবি মুক্তি উপলক্ষে ভারতের কলকাতায় উড়াল দিচ্ছেন জয়া। তার আগে প্রথম আলোর সঙ্গে কথা প্রসঙ্গে এই অভিনয়শিল্পী বলেন, ‘ইচ্ছে ছিল আরও আগে যাওয়ার। কিন্তু মায়ের অসুস্থতার কারণে যেতে পারিনি। মা এখন সুস্থ, তাই যেতে পারছি।’

জয়া জানান, কলকাতায় ছবি মুক্তির আগে প্রচারণা নিয়ে বেশ তোড়জোড় থাকে। প্রযোজনা প্রতিষ্ঠান, পরিচালক থেকে শুরু করে অভিনয়শিল্পী সবাই প্রচারণায় ব্যস্ত থাকেন। ক্রিসক্রস ছবির আগেও ভারতে জয়া আহসানের অনেক ছবি মুক্তি পেয়েছে। এসব ছবির বেশির ভাগই জনপ্রিয়তার পাশাপাশি প্রশংসিতও হয়েছে। সবগুলো ছবি মুক্তির আগে প্রচারণা ছিল তুঙ্গে।

‘ক্রিসক্রস’ জয়া আহসান সমাজের উচ্চবিত্তের প্রতিনিধি মিস সেন, যিনি জীবনের সব ক্ষেত্রেই সফল, যা করতে চেয়েছেন, করেছেন। বিলাসবহুল জীবন। গাড়ি-বাড়ি, কিছুরই অভাব নেই। তবু এত কিছুর মধ্যেও কোথাও যেন শূন্যতা, চোখের কোণে ক্লান্তি। তবে কি নিঃসঙ্গতার অনুভবই জীবনের পরম সত্য? জয়া আহসান বলেন, ‘একটি শহরের পাঁচটি মেয়ের একই দিনের গল্প। শেষে প্রতিটি গল্পের একটা পরিণতি পায়। এটা অদ্ভুত গঠনের একটা গল্পের ছবি। ছবিতে আমার চরিত্রের অন্য রকম একটা সংগ্রাম আছে। পাঁচটি চরিত্রের মধ্যে ক্রিসক্রস হয়। গল্পের গাঁথুনিটাই এ রকম।’

‘ক্রিসক্রস’ মুক্তি উপলক্ষে কাল শুক্রবার প্রিমিয়ার অনুষ্ঠানের আয়োজনও করা হয়েছে। সেখানে উপস্থিত থাকবেন জয়া। আগত অতিথিদের সঙ্গে ছবি দেখা শেষ করেই দুটি ছবির ডাবিং নিয়ে ব্যস্ত হয়ে যাবেন বলে জানালেন।

গত মাসের শুরুর দিকে ক্রিসক্রস ছবির টিজার প্রকাশিত হয়। কয়েক দিন আগে প্রকাশিত হয় এ ছবির ট্রেইলার। ‘ক্রিসক্রস’ পাঁচ লড়াকু মেয়ের গল্প। বিরসা দাশগুপ্ত পরিচালিত ক্রিসক্রস ছবিতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন নুসরাত জাহান, মিমি চক্রবর্তী, সোহিনী সরকার, প্রিয়াঙ্কা সরকার, অর্জুন চক্রবর্তী, গৌরব চক্রবর্তী প্রমুখ। ছবির পাঁচটি চরিত্রের নাম মিস সেন, মেহের, রূপা, ইরা ও সুজি।