Thank you for trying Sticky AMP!!

তৃণমূলের নির্বাচনী প্রচারে ফেরদৌস, আপত্তি বিজেপির

পশ্চিমবঙ্গে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ আসনে তৃণমূল প্রার্থীর নির্বাচনী প্রচারে ফেরদৌস

বাংলাদেশের চিত্রতারকা ফেরদৌস আহমেদ ভারতের পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ আসনে তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের প্রচারে এসে বিতর্কে জড়ালেন। গত রোববার ফেরদৌস রায়গঞ্জ আসনে করণ দিঘি থেকে ইসলামপুর পর্যন্ত তৃণমূল আয়োজিত প্রচার মিছিলে অংশ নেন। এই এলাকা অবশ্য বাংলাদেশ সীমান্তসংলগ্ন। ফেরদৌসের সঙ্গে ছিলেন টালিউডের দুই তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল।

রায়গঞ্জ আসনে প্রচুর সংখ্যালঘু মুসলিমের বাস। জনসংখ্যার হারে মুসলিমরা বেশি। এখানের বিজেপির প্রার্থী দেবশ্রী চৌধুরী, কংগ্রেসের প্রার্থী দীপা দাসমুন্সি আর সিপিএম প্রার্থী বর্তমান বিদায়ী সাংসদ মহম্মদ সেলিম।

এই ঘটনার পর তীব্র প্রতিবাদ ওঠে বিজেপি থেকে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘তৃণমূল তো বিদেশি তারকা এনে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছে। এ ধরনের ঘটনা এর আগে দেখিনি। কাল হয়তো ইমরান খানকে প্রচারে ডাকবে তৃণমূল।’ তিনি প্রশ্ন তুলেছেন, ‘এভাবে ভারতের একটি রাজনৈতিক দলের নির্বাচনী প্রচারে বিদেশি তারকা আসতে পারেন? তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আইন মানেন না। ভোট কম পড়লে রোহিঙ্গাদের ডেকে আনবেন। কাল হয়তো ইমরান খানকে তৃণমূলের প্রচারে ডাকবেন। আমরা এই ঘটনার নিন্দা জানাই।’

পশ্চিমবঙ্গে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ আসনে তৃণমূল প্রার্থীর নির্বাচনী প্রচারে ফেরদৌস

যদিও এর পাল্টা জবাব দিয়েছে তৃণমূল নেতা মদন মিত্র। তিনি বলেছেন, ‘বাংলাদেশের সঙ্গে আমাদের অকৃত্রিম বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। তাই এটা বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কারণে হয়েছে। এর জন্য নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের কোনো প্রশ্ন নেই।’

এদিকে এই ঘটনার পর নির্বাচন কমিশনে ফেরদৌসের নির্বাচনী প্রচারের ভিডিওসহ অভিযোগ দায়ের করেছে বিজেপির নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়।