Thank you for trying Sticky AMP!!

ত্রিশের তরুণ গানস অ্যান্ড রোজেস

গানস অ্যান্ড রোজেস ব্যান্ডের সদস্যরা

অ্যাক্সেল রোজ, স্ল্যাশ, ইজি স্টার্ডলিন, ডাফ ম্যাকক্যাগান আর স্টিভেন অ্যাডলার। তাঁদের নামের মধ্যেও যেন একটা ‘রক রক’ বা ‘হেভি মেটাল’ গন্ধ আছে! বোঝেনই তো, গানস অ্যান্ড রোজেস ব্যান্ডের সদস্য বলে কথা। না না, একদম বুড়িয়ে যাননি কেউ। এখনো দিব্যি ফুর্তিতে কনসার্ট করে বেড়াচ্ছেন। দলের বয়স সবে ৩০ হলো কিনা। টগবগে তরুণ দল। হোক না তাঁদের শরীরী বয়স পঞ্চাশোর্ধ্ব। ৩০ বছর পূর্তিতে থেমে থাকলেও তো চলবে না। বিশ্বজুড়ে যে তাঁদের অগণিত ভক্ত আছেন, তাঁদের একটু সন্তুষ্ট তো করা চাই। তাই তাঁরা প্রকাশ করবেন তাঁদের বিশেষ সম্পাদনার একটি অ্যালবাম। তবে সেটার জন্য অপেক্ষা করতে হবে ২৯ জুন পর্যন্ত।

গানস অ্যান্ড রোজেসের ৩০ বছর পূর্তির শুরুটা একটু ভিন্নভাবেই হয়েছে। গত ৩০ এপ্রিল বড় বড় শহরে তারা বিশাল বিশাল বিলবোর্ড বিজ্ঞাপন প্রকাশ করেছে। ব্যাপারটা তখনো অজানা ছিল। কারণ, বিজ্ঞাপনে শুধু একটা ওয়েবসাইটের ঠিকানা দেওয়া ছিল। ওই ওয়েবসাইটের ট্যাগলাইন দেওয়া হয় ‘ডেস্ট্রাকশন ইজ কামিং’। পরে ৪ মে সেখানে ঘোষণা দেওয়া হয় মার্কিন হার্ড রক ব্যান্ড গানস অ্যান্ড রোজেসের প্রথম স্টুডিও অ্যালবাম অ্যাপেটাইট ফর ডেস্ট্রাকশন আবার নতুন করে প্রকাশ করা হবে। ২৯ জুন বাজারে আসবে অ্যালবামটি। বিশেষ সম্পাদনার এই অ্যালবামকে বলা হচ্ছে ‘রিমাস্টার্ড’ এবং ‘এক্সটেনডেড’। অ্যালবামের নামের সঙ্গে ট্যাগলাইন জুড়ে দেওয়া হয়েছে ‘লকড অ্যান্ড লোডেড’।

এই ‘লকড অ্যান্ড লোডেড এডিশন’-এ থাকছে চমক। চারটি কমপ্যাক্ট ডিস্কে (সিডি) মোট গান থাকবে ৭৩টি। এগুলোর মধ্যে ৪৯টি গান আগে কখনোই প্রকাশ পায়নি। কৃত্রিম চামড়ায় মোড়ানো কাঠের বাক্সে সুসজ্জিত থাকবে একটি হাতে বানানো ক্রস (ব্যান্ডের প্রতীক), অ্যাক্সেলের ব্যক্তিগত সংগ্রহ থেকে অপ্রকাশিত ছবিসহ ৯৬ পাতার একটি বই, চারটি সিডি, একটি ব্লু রে অডিও ডিস্ক, ১৯৮৬ সালের লাইভ! লাইক আ সুইসাইডের এক্সটেনডেড প্লে রেকর্ড, ১৯৮৬ সালের ২৫টি অপ্রকাশিত গান, ১২টি নতুন লিথোগ্রাফি (তেল-পানির ছাপা চিত্র), ছয়টি রেপ্লিকা ফ্লাইয়ার, পাঁচটি ধাতব গিটার পিক, তিনটি রেপ্লিকা টিকিট, পাঁচটি খুলি নকশার ধাতব ল্যাপেল পিন, সংগ্রহে রাখার মতো একটি পয়সা, পাঁচটি খুলি নকশার ধাতব আংটি, দলের সদস্যদের অদেখা পাঁচটি ছবি (লিথোগ্রাফি), সদস্যদের ছয়টি অস্থায়ী ট্যাটু, দুটি পোস্টার, কাস্টম ব্যান্ডানা, ১৯৮৫-৮৬ সালের একটি রেপ্লিকা কনসার্ট ব্যানার, অ্যালবামের সনদ ইত্যাদি। ওয়েবসাইটে গিয়ে প্রি-অর্ডার করা যাচ্ছে। দাম ৯৯৯ মার্কিন ডলার। কেনার আগে এই ‘চমক’ বাক্সটির সৌন্দর্য দেখতে চাইলে ওয়েবসাইটে দেওয়া এর ভিডিও দেখতে পারেন। ঠিকানা: www. gunsnroses. com। গানস অ্যান্ড রোজেস তাদের বিবৃতে বলছে, অ্যাপেটাইট ফর ডেস্ট্রাকশন: লকড অ্যান্ড লোডেড এডিশন আসলেই জিএনআর ভক্তদের জন্য একটি আকাঙ্ক্ষার বস্তু।

সৈয়দা সাদিয়া শাহরীন

ইয়াহু এন্টারটেইনমেন্ট, বিলবোর্ড ম্যাগাজিন ও গানস অ্যান্ড রোজেসের ওয়েবসাইট অবলম্বনে