Thank you for trying Sticky AMP!!

ফের হাসপাতালে দিলীপ কুমার

দিলীপ কুমার। ছবি: এএফপি

ফের হাসপাতালে ভর্তি হয়েছেন ভারতের বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। বুধবার মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে তাঁকে ভর্তি করা হয় বলে এক টুইট বার্তায় জানানো হয়। টুইট বার্তাটি দিয়েছেন দিলীপ কুমারের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত ফয়সাল ফারুকি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, যে টুইটার অ্যাকাউন্ট থেকে দিলীপ কুমারের অসুস্থতার কথা প্রকাশ করা হয়, তা অভিনেতার নিজেরই। তবে এর দেখাশোনা করতেন ফয়সাল।

টুইট বার্তায় বলা হয়, বুকে সংক্রমণ ও শ্বাসকষ্টের কারণে ৯৫ বয়সী এই কিংবদন্তি অভিনেতাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। তাঁর সুস্বাস্থ্যের জন্য সবার দোয়া চাওয়া হয়েছে।

কয়েক বছর ধরেই অসুস্থ দিলীপ কুমার। গত বছর কিডনি জটিলতার কারণে তাঁকে কয়েক মাস হাসপাতালেও থাকতে হয়েছে। এমনকি ২০১৬ সালের ডিসেম্বরে এই লীলাবতী হাসপাতালেই নিজের ৯৪তম জন্মবার্ষিকী উদ্‌যাপন করতে হয়েছিল তাঁকে। আসছে ডিসেম্বরে ৯৬ বছরে পা দেবেন দিলীপ কুমার।

দিলীপ কুমারের মূল নাম মোহাম্মদ ইউসুফ খান। ১৯২২ সালের ১১ ডিসেম্বর বর্তমান পাকিস্তানের পেশোয়ারে তাঁর জন্ম। দীর্ঘ ছয় দশকের অভিনয় জীবনে ‘দেবদাস’, ‘মুঘল-ই-আজম’, ‘গঙ্গা-যমুনা’, ‘রাম ঔর শ্যাম’, ‘নয়া দৌড়’সহ অসংখ্য দর্শকনন্দিত চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে শেষবারের মতো দেখা যায় কিংবদন্তি এ অভিনেতাকে।

২০১৫ সালে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘পদ্মবিভূষণ’ পান দিলীপ কুমার। ১৯৯১ সালে দেশের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘পদ্মভূষণ’ ও ১৯৯৪ সালে ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কারে ভূষিত হন এ অভিনেতা।