Thank you for trying Sticky AMP!!

আমির খানের মা বললেন, 'শট ওয়ান, টেক ওয়ান'

আমির খানের মা জিনাত হুসেইন ক্ল্যাপস্টিক হাতে নিয়ে বললেন, ‘শট ওয়ান, টেক ওয়ান।’ ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
মা জিনাত হুসেইনের সঙ্গে আমির খান। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

বলিউডে ২০২০ সালের সবচেয়ে আকাঙ্ক্ষিত ছবিগুলোর একটি ‘লাল সিং চাডঢা’। হলিউডের আইকনিক ছবি ‘ফরেস্ট গাম্প’ (১৯৯৪)-এর হিন্দি রিমেক। এখানে দুবার অস্কারজয়ী টম হ্যাঙ্কসের জায়গা নেবেন আমির খান। আর প্রথমবারের মতো এই ছবির শুটিং উদ্বোধন করলেন আমির খানের মা জিনাত হুসেইন। তিনিই বাজালেন প্রথম ক্ল্যাপস্টিক, আর বললেন, ‘শট ওয়ান, টেক ওয়ান।’ আর শুরু হলো শুটিং। আমির খানের জীবনে এমন ঘটনা এবারই প্রথম।

আমির খান আগেই জানিয়েছিলেন, ‘ফরেস্ট গাম্প’ তাঁর মায়ের প্রিয় ছবি। তাঁর মায়ের প্রিয় ব্যক্তিত্ব টম হ্যাঙ্কস। এই ছবির জন্য তাঁর মা যে পরিমাণ আগ্রহ আর উচ্ছ্বাস দেখিয়েছেন, তা আমির খানের ক্যারিয়ারে প্রথম। তাই তো সেভাবে প্রস্তুতিও নিয়েছেন আমির খান। যাতে বড় পর্দায় মা তাঁকে দেখে খুশি হন। ২০ কেজি ওজন ঝরিয়েছেন, সে তো পুরোনো খবর। এই ছবির জন্য আমির খান নাকি আট বছর ধরে প্রস্তুতি নিয়েছেন।

‘ফরেস্ট গাম্প’ ছবির শুটিংয়ের প্রথম দিন ক্ল্যাপস্টিক হাতে টম হ্যাঙ্কস। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

ছবির শুটিং শুরু হয়েছে গতকাল বৃহস্পতিবার, পাঞ্জাবে। কারণ গতকাল ছিল ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর মৃত্যুবার্ষিকী। ভারতের একটি লোকেশনে হবে ছবির শুটিং। এখানে আমির খানকে দেখা যাবে একজন পাঞ্জাবি তরুণের ভূমিকায়। পাঞ্জাবি ভাষায় কথা বলবেন তিনি। আর তাঁর প্রেমিকার চরিত্রে দেখা যাবে বলিউড তারকা কারিনা কাপুর খানকে। ছবিতে ভারতের ধর্মশালা স্বর্ণমন্দিরে হামলার বিষয়টি উঠে আসবে। উঠে আসবে নিজ দেহরক্ষীদের দ্বারা ইন্দিরা গান্ধীর হত্যাকাণ্ড।

ছবির চিত্রনাট্য লিখেছেন অতুল কুলকার্নি। পরিচালনা করছেন অদ্ভেদ চন্দন। ভায়াকম এইটিন স্টুডিও আর আমির খান প্রোডাকশনস ছবিটির খরচ জোগাবে। ২০২০ সালে বড়দিন উপলক্ষে ছবিটি মুক্তির কথা রয়েছে।