Thank you for trying Sticky AMP!!

কে হবেন মধুবালা?

কারিনা কাপুর খান, মধুবালা ও প্রিয়াঙ্কা কাঁদওয়াল। ছবি: ইনস্টাগ্রাম ও টুইটার থেকে নেওয়া

হিন্দি চলচ্চিত্রের কিংবদন্তি নায়িকা মধুবালা আবার পর্দায় আসছেন। জনপ্রিয় আর সুন্দরী এই নায়িকাকে নিয়ে বায়োপিক নির্মাণ করবেন পরিচালক ইমতিয়াজ আলী। এবার সবার মনে প্রশ্ন তৈরি হয়েছে, কে হবেন মধুবালা? আর এ ক্ষেত্রে কারিনা কাপুর খানের নাম বেশি আলোচিত হচ্ছে। কিন্তু ইমতিয়াজ আলী নাকি ভাবছেন বলিউড অন্য তারকাকে।

ইমতিয়াজ আলী এখন ব্যস্ত তাঁর আগামী ছবি ‘আজকাল’ নিয়ে। এটি তাঁর সুপারহিট ছবি ‘লাভ আজকাল’-এর সিকুয়েল। এই ছবিতে কার্তিক আরিয়ান আর সারা আলী খানকে দেখা যাবে মূল দুটি চরিত্রে। আগামী বছর ভালোবাসা দিবসে ছবিটি মুক্তি পাবে। এই ছবির পরই নাকি তিনি শুরু করবেন মধুবালাকে নিয়ে বায়োপিক। এরই মধ্যে মধুবালার পরিবারের কাছ থেকে তাঁকে নিয়ে বায়োপিক তৈরির অনুমতি পেয়েছেন। তবে মধুবালেকে নিয়ে সিনেমা বা ওয়েব সিরিজ, কোনটা হবে—এ ব্যাপারে এখনো কিছু স্পষ্ট হয়নি। এমনকি এই বায়োপিকে কে কে অভিনয় করবেন, তা-ও জানা যায়নি। তবে মধুবালার বোন মধুর ব্রিজ ভূষণ চান ‘মধুবালা’ চরিত্রে কারিনা কাপুর খানকে।

ইমতিয়াজ আলীর পছন্দ এখানে বেশি গুরুত্বপূর্ণ। কারণ তিনি মধুবালার বর্ণাঢ্য জীবনকে কীভাবে পর্দায় তুলে ধরবেন, আর তা কোন নায়িকা শতভাগ ফুটিয়ে তুলতে পারবেন, তা একমাত্র তিনিই ভালো জানেন। তবে শোনা যাচ্ছে, ছোট ও বড় পর্দার নায়িকা প্রিয়াঙ্কা কাঁদওয়ালকে নাকি পর্দায় মধুবালা রূপে দেখতে চান এই পরিচালক। কারণ এর আগে মধুবালার ওপর টিকটক ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তুলেছিলেন প্রিয়াঙ্কা কাঁদওয়াল। রাতারাতি তিনি মধুবালারূপে জনপ্রিয় হয়ে ওঠেন।

প্রিয়াঙ্কা কাঁদওয়াল এর আগে দুটি চলচ্চিত্রে অভিনয় করেছেন, কান্নাড়া ভাষায় ‘নিনাদে না’ (২০১৪) আর মালায়ালাম ভাষায় ‘স্টাইল’ (২০১৬)। তিনি ছোট পর্দায় অভিনয় করেছেন জি টিভির ‘পবিত্র রিস্তা’ (২০১৩), স্টার প্লাসের ‘জানা না দিল সে দূর’ (২০১৭) আর ‘মারিয়াম খান-রিপোর্টিং লাইভ’ (২০১৮) সিরিয়ালে।

মধুবালার আসল নাম মুমতাজ বেগম। এই নায়িকা ‘বসন্ত’ ছবিতে শিশুশিল্পী হিসেবে প্রথম অভিনয় করেন। রাজ কাপুরের সঙ্গে ‘নীলকমল’ ছবির মধ্য দিয়ে বলিউডে নায়িকা হিসেবে পা রাখেন তিনি।