Thank you for trying Sticky AMP!!

পোশাককর্মীর জন্য সোনুর বিশেষ বিমান

সোনু সুদ। ছবি: ইনস্টাগ্রাম।

করোনাকালে বলিউড তারকারা সবাই কমবেশি সাধারণ মানুষের পাশে নানাভাবে দাঁড়িয়েছেন। তবে এ বিষয়ে শাহরুখ খান, সালমান খান, অক্ষয় কুমারদের সঙ্গে রীতিমতো টক্কর দিচ্ছেন বলিউড অভিনেতা সোনু সুদ। করোনার কারণে শুধু আর্থিক সাহায্য নয়, এই বলিউড অভিনেতা মুম্বাইয়ে নিজের হোটেলের দরজা খুলে দিয়েছেন কোয়ারেন্টিন সেন্টারের জন্য। তবে এখন তাঁর মূলমন্ত্র পরিযায়ী শ্রমিকদের ভালোভাবে নিজের বাসায় ফেরানো। দিন–রাত এক করে এই কাজে মেতেছেন সোনু। এর আগে সোনু ১০টি বাসের ব্যবস্থা করেছিলেন, যেগুলো ৩৫০ শ্রমিককে তাঁদের কর্মস্থল মহারাষ্ট্র থেকে কর্ণাটক নিয়ে পৌঁছে দিয়েছিল। এরই মধ্যে আবারও এক প্রশংসনীয় পদক্ষেপ নিলেন তিনি।


এবার সোনু ১৭৭ নারীর নিরাপদে বাড়ি ফিরে যাওয়ার জন্য জন্য বিমানের ব্যবস্থা করলেন। দেশজুড়ে লকডাউনের কারণে কেরালা রাজ্যের এর্নাকুলামে তাঁরা আটকে পড়েছিলেন। এই ১৭৭ নারী স্থানীয় এক ফ্যাক্টরিতে সেলাইয়ের কাজ করতেন। লকডাউনের কারণে তাঁরা নিজের রাজ্য ওডিশায় ফিরতে পারেননি। এদিকে করোনার কারণে তাঁদের ফ্যাক্টরিও বন্ধ ছিল। তাই এই ১৭৭ জন নারী চরম দুর্দশার মধ্যে দিন কাটাচ্ছিলেন।


খবর অনুযায়ী, সোনু ভুবনেশ্বর এবং কোচ্চি বিমানবন্দর চালু করার অনুমতি সরকারের থেকে নিয়েছেন। ১৭৭ মেয়েকে ফিরিয়ে আনার জন্য সোনু বেঙ্গালুরু থেকে এক বিশেষ বিমান আনানোর ব্যবস্থা করেন বলে জানা গেছে। এই বিমানটি বেঙ্গালুরু থেকে কেরালার কোচ্চি বিমানবন্দরে গেছে। সেখান থেকে ১৭৭ মেয়েকে নিয়ে বিমানটি পাড়ি দেবে ভুবনেশ্বর বিমানবন্দরে। ভুবনেশ্বর বিমানবন্দর থেকে তাঁদের বাসায় যেতে সময় লাগবে দুই ঘণ্টা মতো। পরিবারের কাছে তাঁদের ফিরিয়ে দেওয়ার এই বিশেষ উদ্যোগ নেওয়ার জন্য সবাই সোনুর প্রশংসায়