Thank you for trying Sticky AMP!!

কারগিলে নতুন ছবির শুটিং চলাকালে ব্রেন স্ট্রোক করেন রাহুল রায়

শুটিংয়ে ব্রেন স্ট্রোক, আইসিইউতে ‘আশিকি’র রাহুল

কারগিলে নতুন ছবির শুটিং চলাকালে ব্রেন স্ট্রোক করেন রাহুল রায়। এরপর তাঁকে প্রথমে শ্রীনগর এবং সেখান থেকে মুম্বাই নিয়ে যাওয়া হয়। দ্রুত রাহুল রায়কে মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাহুল রায়কে নিশ্চয় মনে আছে অনেকের। নব্বইয়ের দশকে বলিউডের জনপ্রিয় অভিনেতাদের মধ্যে একজন ছিলেন রাহুল রায়, যাঁর ক্যারিয়ারের একমাত্র হিট ছবি ‘আশিকি’। প্রথম ছবির পরই রাতারাতি সুপারস্টার হয়ে ওঠেন। বাংলাদেশেও তাঁর দারুণ জনপ্রিয়তা। তাঁর ‘হেয়ার স্টাইল’ অনুসরণ করতেন এ দেশের অনেক তরুণ। দীর্ঘদিন পর তাঁর খবর মিলল। তাঁর অবস্থা সংকটাপন্ন। হঠাৎ অসুস্থ হয়ে আইসিইউতে ভর্তি তিনি। বিভিন্ন ভারতীয় সংবাদমাধ্যমের অনলাইন সংস্করণ সূত্রে জানা গেলে, কারগিলে একটি ছবির শুটিং চলাকালে হঠাৎ ব্রেন স্ট্রোকের কবলে পড়েন রাহুল। দ্রুত তাঁকে মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দীর্ঘদিন পর আবার ছবিতে কাজ করছিলেন রাহুল রায়।

জানা গেছে, দীর্ঘদিন পর আবার ছবিতে কাজ করছিলেন রাহুল রায়। পরিচালক নীতিন কুমার গুপ্তার আসন্ন ছবি ‘এলএসি: লিভ দ্য ব্যাটেল ইন কারগিল’ ছবির শুটিং চলছিল কারগিলে। গালোয়ান ঘাঁটির সত্য ঘটনা অবলম্বনে বানানো হচ্ছে ছবিটি। ছবিতে তিনি মেজরের চরিত্রে অভিনয় করছিলেন। শুটিং চলাকালে অসুস্থ বোধ করেন রাহুল রায়। ব্রেন স্ট্রোক হয় তাঁর।

কারগিলের খুব ঠান্ডা আবহাওয়ার কারণে অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর তাঁকে প্রথমে শ্রীনগর এবং সেখান থেকে মুম্বাই নিয়ে যাওয়া হয়।
মহেশ ভাট পরিচালিত ‘আশিকি’ ছবির নায়ক রাহুল।

‘আশিকি’-তে রাহুলের বিপরীতে অভিনয় করেছিলেন অনু আগরওয়াল

তিনি আরও অনেক ছবিতে অভিনয় করেছেন। তবে সবচেয়ে বিখ্যাত ছবি ১৯৯০ সালে মুক্তি পাওয়া প্রথম ছবিটিই। ‘আশিকি’-তে রাহুলের বিপরীতে অভিনয় করেছিলেন অনু আগরওয়াল। ছবিটি সেই সময় সুপারহিট করেছিল। ছবিটির গানগুলো এখনো মানুষের মুখে মুখে ফেরে। এরপর ‘গেম’, ‘নাসিব’, ‘ফির কাভি’, ‘জুনুন’, ‘জনম’, ‘স্বপ্নে সাজন কে’ প্রভৃতি ছবিতে অভিনয় করেছেন তিনি।

কারগিলে নতুন ছবির শুটিং চলাকালে ব্রেন স্ট্রোক করেন রাহুল রায়।

জানা যায়, ‘ডর’ ছবিতে রাহুলকে প্রথমে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু সেই সময় সে চরিত্র করতে রাজি হননি তিনি। শাহরুখের জায়গায় তাঁকে নেওয়ার কথা হয়েছিল প্রথমে। কিছুদিন আগেই একটি ভারতীয় সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে রাহুল বলেছিলেন, ‘আমি মিডিয়া থেকে সরে এসেছি আমার ইচ্ছায়। আমি জানি না এটা আমার জীবনে আশীর্বাদ না অভিশাপ। আমি কোনো দিনই অভিনেতা বা তারকা হতে চাইনি।’

২০১৭ সালে বিজেপিতে যোগ দেন এই অভিনেতা।

২০০৫ সালে ‘বিগ বস’-এ প্রতিযোগী হয়েছিলেন রাহুল রায়। রবি কিষান ও ক্যারল গ্রেসিসকে হারিয়ে তিনিই চ্যাম্পিয়ন হন। ২০১৭ সালে বিজেপিতে যোগ দেন এই অভিনেতা। এরপর তাঁর তিনি বেশ কিছু ছবির প্রস্তাব পান। সেগুলো অবশ্য করা হয়নি। সেগুলো নিয়ে খুব একটা উচ্ছ্বসিত ছিলেন না বলেও এক সাক্ষাৎকারে জানান রাহুল।

২০০৫ সালে ‘বিগ বস’-এ প্রতিযোগী হয়েছিলেন রাহুল রায়।