Thank you for trying Sticky AMP!!

হলিউডপাড়ায় বাড়ি কিনতে চেয়েছিলেন সুশান্ত

সুশান্ত সিং রাজপুত। ছবি: ইনস্টাগ্রাম

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর দুই মাস হয়ে গেল গতকাল ১৪ আগস্ট। এখনো পুলিশ এই তারকার মৃত্যুর রহস্যের কোনো কিনারা করতে পারেনি। ইতিমধ্যে অঙ্কিতা লোখান্ডে, কৃতি শ্যানন, পরিণীতি চোপড়া, বরুণ ধাওয়ানরা সিবিআই তদন্ত চেয়েছেন। শুরু থেকেই সুশান্তের পরিবার সিবিআই তদন্তের দাবি তুলে আসছে। সুপ্রিম কোর্ট এখনো সেই অনুমোদন দেননি। এর মধ্যেই প্রকাশিত হলো ডায়েরিতে লেখা সুশান্তের ২০২০ সালের পরিকল্পনা।

সুশান্ত সিং রাজপুত। ছবি: ইনস্টাগ্রাম

সিনেমা, বিজ্ঞাপন, ব্র্যান্ড অ্যাম্বাসেডর, চুক্তি ও নানা কিছু থেকে গত পাঁচ বছরে গড়ে ৫০ কোটি রুপি আয় করেন সুশান্ত। এ অর্থ কীভাবে খরচ করবেন, তার একটা পরিকল্পনা করেছিলেন সুশান্ত। নিজের ছোটখাটো তিনটি প্রতিষ্ঠানও খুলেছিলেন, যার একটি ছিল প্রেমিকা রিয়া চক্রবর্তীর নামে। বিনিয়োগ ছাড়াই তিনটি প্রতিষ্ঠানেরই ব্যবসার অংশীদার ছিলেন রিয়ার ভাই শৌভিক। সুশান্তের ইচ্ছা ছিল, নিজের একটি প্রযোজনা প্রতিষ্ঠান খুলবেন। সেখানে কেবল ভারতের নয়, সারা বিশ্বের মেধাবী তরুণ লেখক, পরিচালক ও সম্পাদকেরা তাঁদের স্বপ্নের কনটেন্ট তৈরি করবেন। বিজ্ঞানমনস্ক সুশান্তের ইচ্ছা খাতায় প্রযুক্তিনির্ভর স্টার্টআপ চালুর পরিকল্পনাও ছিল।

সুশান্ত সিং রাজপুত। ছবি: ইনস্টাগ্রাম

বলিউডের মাটিতে ধীরে ধীরে শক্ত ভিত গড়া এই অভিনেতার চোখ ছিল হলিউডে। ডায়েরির তৃতীয় পাতায় লেখা ছিল, ২০২২ সাল নাগাদ তিনি হলিউডের ছবিতে অভিনয় করবেন। ২০২৫ সাল নাগাদ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে বাড়ি কিনবেন, এমন পরিকল্পনার কথাও লিখেছিলেন সুশান্ত। এসব কাজের জন্য একটি ‘ক্রিয়েটিভ টিম’ তৈরির কথা ভেবেছিলেন সুশান্ত। এ টিমের ম্যানেজার হিসেবে ভেবেছিলেন নিজের দুই বোন প্রিয়াঙ্কা আর মেঘাকে। এ ডায়েরির কোথাও সুশান্তের নিজের অবসাদ, হতাশা বা অ্যান্টিডিপ্রেশন বড়ির কথা উল্লেখ নেই।