Thank you for trying Sticky AMP!!

যে কারণে গোলটেবিলে নেই

ইয়ামি গৌতম

বছর শেষে অভিনয়শিল্পী, পরিচালক, চিত্রনাট্যকার, প্রযোজকদের নিয়ে গোলটেবিলের আয়োজন যেন চল হয়ে দাঁড়িয়েছে। গত কয়েক বছরে এমন আয়োজন করেছে ভারতের বেশ কয়েকটি গণমাধ্যম ও চলচ্চিত্রবিষয়ক ইউটিউব চ্যানেল। গত বছরও এর ব্যতিক্রম হয়নি। তবে ডিসেম্বরে আয়োজিত এসব গোলটেবিলের কোনটিতেই ছিলেন না ইয়ামি গৌতম। কেন? সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে এ সম্পর্কে মুখ খুলেছেন এ অভিনেত্রী।

ইয়ামি অভিনীত ‘লস্ট’ সিনেমার শুটিং হয়েছে কলকাতায়

গত বছর ইয়ামি গৌতমের দুটি সিনেমা মুক্তি পায়—‘আ থার্সডে’ ও ‘দশভি’। দুটি সিনেমাই মোটামুটি আলোচিত হয়, বিশেষ করে প্রথমটিতে নেতিবাচক চরিত্রে প্রশংসিত হয় ইয়ামির অভিনয়। সব মিলিয়ে গোলটেবিলে হাজির হওয়ার মতো যথেষ্ট কাজ করেছেন ইয়ামি। কিন্তু তারপরও কেন নেই, এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, গোলটেবিলে হাজির হওয়া তাঁর কাছে যোগ্যতার মাপকাঠি নয়। সচেতনভাবেই এসব অনুষ্ঠান এড়িয়ে যান তিনি। কারণ, একটা সময় এ ধরনের অনুষ্ঠানে উপেক্ষিত ছিলেন তিনি।

ইয়ামি গৌতম

বিষয়টি ব্যাখ্যা করে ইয়ামি বলেন, ‘এটি আসলে পুরস্কার অনুষ্ঠানের মতোই, সংখ্যায় এত বেশি হয়! আমি বুঝতে পারি, এখন প্রচুর কনটেন্টের প্রয়োজন। তবে অভিনেত্রী হিসেবে একটা সময় মনে হতো, এ ধরনের গোলটেবিলে আমিও থাকতে পারতাম। কিন্তু তখন কেউ আমন্ত্রণ জানাত না।’ এখন অভিনেত্রী হিসেবে জনপ্রিয়তা পেয়েছেন ইয়ামি, সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর লাখো অনুসারী। তাই ঠিক করেছেন, এসব গোলটেবিলে যাবেন না তিনি। ‘যা বলার নিজের কাজ দিয়ে বলি। দর্শক যদি পছন্দ করেন, আমি জেনে যাব,’ বলেন ইয়ামি।

চলতি বছর ইয়ামির তিনটি সিনেমা মুক্তি পাওয়ার কথা

গত বছর ডিসেম্বের অনুষ্ঠিত বিভিন্ন গণমাধ্যম ও ইউটিউব চ্যানেলে হাজির হতে দেখা গেছে হিন্দি ও দক্ষিণি সিনেমার বড় তারকা ও পরিচালকদের। নিজে গোলটেবিলে না গেলেও তাঁদের প্রতি অশ্রদ্ধা নেই ইয়ামির। তিনি বলেন, ‘যাদের আমন্ত্রণ জানানো হচ্ছে, সবার প্রতিই আমার শ্রদ্ধা আছে। যারা সঞ্চালক, ক্যারিয়ারজুড়েই তাদের সাক্ষাৎকার দিয়েছি। সাংবাদিকদের সঙ্গে আমার কোনো বিরোধ নেই, তবে সিস্টেম নিয়ে বলার আছে।’

‘দশভি’ সিনেমায় ইয়ামি

এর আগে ইয়ামি খেপে ছিলেন তাঁর ছবির নেতিবাচক সমালোচনা নিয়ে। ‘দশভি’ মুক্তির পর অনেক সমালোচকের লেখাকে ‘অসম্মানজনক’ বলে অভিহিত করেছিলেন তিনি।
চলতি বছর ইয়ামির তিনটি সিনেমা মুক্তি পাওয়ার কথা। এর মধ্যে আছে অনিরুদ্ধ রায় চৌধুরীর ‘লস্ট’, অক্ষয় কুমারের সঙ্গে ‘ওএমজি টু’ ও অজয় সিংয়ের ‘চোর নিকলা কে ভাগা’।

Also Read: স্বামী পরিচালক স্ত্রী অভিনেত্রী, ঘরে কী হয় জানালেন ইয়ামি

Also Read: দক্ষিণি ছবির বাড়বাড়ন্তে খুশি ইয়ামি