Thank you for trying Sticky AMP!!

গজরাজ রাও। ইনস্টাগ্রাম থেকে

পকেটে মাত্র ৭ রুপি, খাবার কিনবেন নাকি বাড়ি ফিরবেন

‘বাধাই হো’ থেকে ‘শুভ মঙ্গল জাদা সাবধান’—গত কয়েক বছরে হিন্দি সিনেমায় পার্শ্বচরিত্রে অভিনয় করে আলোচিত হয়েছেন গজরাজ রাও। এ অভিনেতা আবার নতুন করে আলোচনায় অমিত রবীন্দ্রনাথ শর্মার ‘ময়দান’ সিনেমায় অভিনয় করে।

Also Read: যে কারণে মা হওয়ার খবর এক মাস পর জানালেন এই অভিনেত্রী

যদিও দিল্লি থেকে মুম্বাইতে এসে আজকের অবস্থান তৈরি করা সহজ ছিল না তাঁর জন্য। এ বিষয়ে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসে বিস্তারিত জানিয়েছেন গজরাজ রাও।

অভিনেতা বলেন, ‘মুম্বাই আসার আগে আমি এ শহর থেকে ও শহর  ঘুরে বেড়াতাম। পাগলের মতো কাজ খুঁজে গিয়েছি। আমার এক বন্ধুর বাড়িতে এক মাস ছিলাম। ওখানেই একটা চিত্রনাট্য লিখেছিলাম। আমার কাছে তখন এক পয়সাও ছিল না।’

সিনেমার দৃশ্যে গজরাজ রাও। আইএমডি

গজরাজ রাও এরপর সেই চিত্রনাট্য নিয়ে ঘুরে বেড়ান আন্ধেরি থেকে ওরলি। কিন্তু প্রযোজকেরা ফিরিয়ে দেন। সে সময় পকেটে ছিল মোটে ৫ কি ৬ রুপি।

সেই স্মৃতি মনে করে গজরাও রাও বলেন, ‘জানতাম না, এত অল্প টাকা নিয়ে কী করব। লোকাল ট্রেন ধরে বাড়ি ফিরে যাব? নাকি সেই ৭ রুপি দিয়ে কিছু কিনে খাব?

গজরাজ রাও। ইনস্টাগ্রাম থেকে

কিন্তু আমি মনে মনে নিশ্চিত ছিলাম, চিত্রনাট্যটা এক দিন ঠিক কারও পছন্দ হবে। আমাকে অগ্রিম অর্থ দেবে। সেই দিন আমার চোখে জল এসে গিয়েছিল।’

বাড়ি ফেরার জন্য সেদিন বন্ধুর কাছ থেকেই টাকা ধার করেন অভিনেতা। যদিও চাইতে লজ্জায় মরেছিলেন। সব খুলে বলায় বন্ধু তাঁকে ৫০০ রুপি দিয়েছিলেন। সে সময় অঙ্কটা নেহাত কম নয়। তবে একটা জিনিস শিখেছিলেন গজরাজ। মানুষ কথা দিয়েও কথা রাখে না। তাঁকে যে প্রযোজক আশ্বাস দিয়ে বলেছিলেন, ‘চিন্তা কোরো না’, তিনিই কথা রাখেননি।