Thank you for trying Sticky AMP!!

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি ও বলিউড তারকা রণবীর কাপুর

মুকেশ আম্বানির কাছেই বড় শিক্ষা পেয়েছেন রণবীর

‘অ্যানিমেল’ সফলতার ঘোর এখনো কাটেনি বলিউড অভিনেতা রণবীর কাপুরের। বক্স অফিসে তুমুল ঝড় তুলেছিল ছবিটি। সমানতালে যেমন পেয়েছেন প্রশংসা, তেমনি হয়েছেন সমালোচিত। এ ছবিতে অভিনয় করে অভিনেতার জনপ্রিয়তা এখন আকাশচুম্বী। এবার সফলতা-ব্যর্থতা আর জীবনের থ্রি গোলসের কথা অকপটে বললেন রণবীর। কী সেই ‘থ্রি গোলস’…?
সম্প্রতি ‘লোকমত মহারাষ্ট্রিয়ান অব দ্য ইয়ার’–এর খেতাব পেয়েছেন রণবীর। সেখানেই তুলে ধরলেন জীবনের প্রতি তাঁর দৃষ্টিভঙ্গি কেমন। ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির কথাও উঠে আসে তাঁর বক্তব্যে। তিনি বলেন, জীবনের অন্যতম বড় শিক্ষা পেয়েছেন এ সফল মানুষটির কাছ থেকেই।

পুরস্কার হাতে নিয়ে রণবীর বলেন, ‘আমার জীবনের খুব সাধারণ তিনটি লক্ষ্য বা স্তম্ভ আছে। প্রথমত, ভালোভাবে কাজ করা, মানবিকতার সঙ্গে ভালো কাজগুলো করে যাওয়া।

‘অ্যানিমেল’ ছবির পোস্টারে রণবীর কাপুর ও তৃপ্তি।ইনস্টাগ্রাম থেকে

এ বিষয়ে আমি মুকেশ ভাইয়ের থেকে অনুপ্রেরণা নিয়েছি। তিনি সব সময় বলেন, মাথা নত করে কাজ করে যাও, সফলতাকে মাথায় চেপে বসতে দিয়ো না এবং ব্যর্থতাকে হৃদয়ে ধারণ কোরো না। দ্বিতীয়ত, একজন ভালো মানুষ হওয়া, একজন ভালো বাবা, ভালো সন্তান, ভালো স্বামী, ভাই এবং বন্ধু হওয়া। সবচেয়ে বড় বিষয় হচ্ছে, একজন ভালো নাগরিক হওয়া। মুম্বাইকার (মুম্বাইয়ের বাসিন্দা) হয়ে আমি গর্বিত। পুরস্কারটি আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

মুকেশ আম্বানি

অনুষ্ঠানে একেবারে সামনের সারির আসনে বসে রণবীরের বক্তব্য শুনছিলেন মুকেশ আম্বানি। এ সময় হেসে তারকাপুত্র, অভিনেতার কথার সঙ্গে সম্মতি প্রকাশ করছিলেন মুকেশ আম্বানি। তাঁর ছেলে আকাশ আম্বানির খুব ঘনিষ্ঠজন রণবীর। কিছুদিন আগে অযোধ্যায় রামমন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে অংশ নেন সবাই।

শেষবার রণবীর কাপুরকে ‘অ্যানিমেল’ ছবিতে দেখা গিয়েছিল। ভবিষ্যতে তাঁকে সঞ্জয় লীলা বানশালির ‘লাভ অ্যান্ড ওয়ার’ ছবিতে দেখা যাবে। সেখানে তাঁর সঙ্গে থাকছেন স্ত্রী আলিয়া ভাট, ভিকি কৌশলসহ অনেকে। পাশাপাশি ‘রামায়ণ’ ছবিও আছে রাণবীরের হাতে। ছবির পরিচালক নীতীশ তিওয়ারি। বিগ বাজেটের এই সিনেমায় রণবীরের সঙ্গে দক্ষিণি অভিনেত্রী সাই পল্লবী আর প্যান ইন্ডিয়া তারকা যশসহ অনেককে দেখা যাবে।