Thank you for trying Sticky AMP!!

পরীমনির তিন গরু, সমিতির তিন

চিত্রনায়িকা পরীমনি ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সামনে ও ভেতরে বেঁধে রাখা হয়েছে ছয়টি গরু। তিনটি পরীমনির, বাকি তিনটি চলচ্চিত্র শিল্পী সমিতির। চলচ্চিত্রের বিভিন্ন স্তরের শিল্পীদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ২০১৬ সালে ঈদুল আজহায় পশু কোরবানি দিয়ে শিল্পীদের মাঝে মাংস বিতরণ করে আলোচনায় আসেন চিত্রনায়িকা পরীমনি। গত বছরও তিনি পশু কোরবানি দিয়েছেন। এ বছর চলচ্চিত্রের অসচ্ছল শিল্পীদের জন্য তিনি তিনটি গরু কোরবানি দিচ্ছেন। এ বছর অসচ্ছল ও দুস্থ শিল্পীদের জন্য চলচ্চিত্র শিল্পী সমিতি থেকেও পশু কোরবানির উদ্যোগ নেওয়া হয়েছে।

এই ঈদে প্রেক্ষাগৃহে নেই পরীমনির কোনো ছবি। কিন্তু শিল্পীদের জন্য কোরবানি দিয়ে এবারও তিনি থাকবেন আলোচনায়। অন্যদিকে চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটি দায়িত্ব নেওয়ার পর থেকে নানা সামাজিক কর্মকাণ্ড বেড়েছে সংগঠনটির। এর আগে ঈদে চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে অসচ্ছল শিল্পীদের নগদ অর্থ, পোলাওয়ের চাল, চিনি আর সেমাই দেওয়া হয়। সমিতির পক্ষ থেকে এ বছর কোরবানির পশুর মাংস শিল্পীদের বাড়ির ঠিকানায় পাঠিয়ে দেওয়া হবে। সমিতির পক্ষ থেকে জানানো হয়, ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়া আর শিল্পীদের মধ্যে বন্ধন অটুট রাখার জন্য এ সিদ্ধান্ত নিয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতি।

বিএফডিসির অভ্যন্তরে কোরবানির জন্য আনা পরীমনির তিনটি গরু

আগামীকাল বুধবার অসচ্ছল শিল্পীদের কোরবানির পশুর মাংস দেওয়ার সময় উপস্থিত থাকবেন চিত্রনায়িকা পরীমনি এবং চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানসহ সংগঠনটির অন্য সদস্যরা।

বিএফডিসিতে কাজ কমে যাওয়ায় বহু শিল্পী বেকার হয়ে পড়েছেন। এই শিল্পীদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে এ বছর বেশি পশু কোরবানি দিচ্ছেন পরীমনি। এর আগে এই নায়িকা প্রথম আলোকে বলেছিলেন, ‘যত দিন বাঁচব, তত দিন এফডিসিতে কোরবানি দিয়ে যাব।’