Thank you for trying Sticky AMP!!

‘ছাত্রী সংঘ’ প্রযোজনা করছে রজত ফিল্মস

তিন নারী বিপ্লবীকে নিয়ে দীপনের সিনেমা ‘ছাত্রী সংঘ’

ব্রিটিশবিরোধী আন্দোলনের সশস্ত্র নারী বিপ্লবী নীতি চৌধুরী, শান্তি ঘোষ ও প্রফুল্ল নলিনী ব্রহ্মের শ্বাসরুদ্ধকর অভিযানকে রুপালি পর্দায় তুলে ধরছেন নির্মাতা দীপংকর দীপন। রজত ফিল্মসের প্রযোজনায় ‘ছাত্রী সংঘ’ নামের সিনেমাটি নির্মাণ করছেন তিনি।

গতকাল শুক্রবার কুমিল্লার কবি নজরুল ইনস্টিউটের মুক্তমঞ্চে সিনেমার ঘোষণা দেওয়া হয়। এই সিনেমা দিয়েই আত্মপ্রকাশ করছে রজত ফিল্মস।

সিনেমায় মূল চরিত্রে কারা অভিনয় করছেন, এ ব্যাপারে এখনো কিছু জানানো হয়নি

প্রযোজনা প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নীতি চৌধুরী, শান্তি ঘোষ ও প্রফুল্ল নলিনী ব্রহ্ম কীভাবে কুমিল্লায় নারী বিপ্লবী দল গঠন করেছিলেন এবং সেই দলের অভিযানের অজানা গল্প তুলে ধরবে ‘ছাত্রী সংঘ’।

গতকাল শুক্রবার কুমিল্লার কবি নজরুল ইনস্টিউটের মুক্তমঞ্চে সিনেমার ঘোষণা দেওয়া হয়

অনুষ্ঠানে দীপংকর দীপন বলেন, ‘এত বড় ঘটনা ইতিহাসের পাতায় হারিয়ে গেছে। আমি অনেক অনুসন্ধান করে খুঁজে পেয়েছি। এ ঘটনা নিয়ে আমি ইতিহাসের বই লিখব না, আমি একটা গতিশীল টান টান উত্তেজনার সিনেমা বানাতে চাই। কুমিল্লার এই গল্পের সূচনা কুমিল্লায় হওয়াতে আমি খুব আনন্দ বোধ করছি, কুমিল্লার মাটির ঋণ কিছুটা হলেও শোধ হবে।’

রজত ফিল্মসের চেয়ারম্যান তুহিন রেজা জানান, কুমিল্লায় এই গল্পের শুরু হয়েছে। এই বিপ্লবী দলকে সম্মান জানাতে কুমিল্লা থেকেই এই সিনেমার আনুষ্ঠানিক যাত্রা শুরু করা হচ্ছে।
সিনেমায় মূল চরিত্রে কারা অভিনয় করছেন, এ ব্যাপারে এখনো কিছু জানানো হয়নি। পরবর্তী সময়ে ঢাকায় একটি অনুষ্ঠানের মাধ্যমে শিল্পী ও কলাকুশলী সম্পর্কে জানানো হবে। ঈদুল ফিতরের পরে চিত্রধারণ শুরু হবে। বছরের শেষাংশে চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানান নির্মাতা দীপন।

Also Read: এবার অন্তর্জালে ‘অন্তর্জাল’

সিনেমার চিত্রনাট্য লিখছেন সৌনাভ বসু।
অনুষ্ঠানে প্রধান অতিথি কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নানসহ আরও অনেকে বক্তব্য দেন।