Thank you for trying Sticky AMP!!

‘রূপবান’খ্যাত অভিনেত্রী সুজাতা

শুটিং থেকে ফিরে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ‘রূপবান’ নায়িকা সুজাতা

শুটিং থেকে বাসায় ফিরে অসুস্থ হয়ে পড়ায় ঢাকাই সিনেমার জ্যেষ্ঠ অভিনেত্রী সুজাতা আজিমকে ঢাকার এক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সুজাতার নাতি ফারদিন আজিম আজ বুধবার প্রথম আলোকে জানান, গতকাল মঙ্গলবার রাত ৯টায় সুজাতাকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁকে চিকিৎসকেরা পর্যবেক্ষণে রেখেছেন।

গতকাল রাতে গাজীপুরের সফিপুরে ‘অপারেশন জ্যাকপট’ সিনেমার শুটিং শেষ করে বাসায় ফেরেন সুজাতা। সিঁড়ি বেয়ে উঠতে গিয়ে হঠাৎ বুকে ব্যথা ও শ্বাসকষ্ট অনুভব করলে হাসপাতালে নেওয়া হয়।
কয়েক বছর ধরেই হৃদ্‌রোগে ভুগছেন ৭২ বছর বয়সী এই অভিনেত্রী। এর আগেও একাধিকবার হাসপাতালে ভর্তি ছিলেন সুজাতা।
দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সত্তর ও আশির দশকের এই জনপ্রিয় নায়িকা।
পাঁচ দশক আগে সুজাতা চলচ্চিত্রে নাম লেখান। সিনেমায় খুব একটা নিয়মিত না হলেও টেলিভিশন নাটকে তাঁকে এখনো মাঝেমধ্যে দেখা যায়। সুজাতার পারিবারিক নাম তন্দ্রা মজুমদার।

সুজাতা

কুষ্টিয়ার এক জমিদার পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৬০ সালের দিকে দাঙ্গা শুরু হলে পরিবারসহ ঢাকায় চলে আসেন তাঁরা। ঢাকায় এসে নাটক ও থিয়েটারের সঙ্গে জড়িয়ে পড়েন সুজাতা। অভিনয়ের ক্ষেত্রে তাঁর মা খুব সহযোগিতা করতেন।
মঞ্চে আমজাদ হোসেনের ‘মায়ামৃগ’ নাটকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার সময় পরিচালক সালাউদ্দিনের চোখে পড়েন তিনি। এই পরিচালক তখন ‘ধারাপাত’ ছবির নায়িকা খুঁজছিলেন। নাটকে সুজাতার অভিনয় দেখে পরিচালক তাঁর ছবিতে অভিনয়ের সুযোগ দেন। সিনেমায় অভিনয়ে আসার পর পরিচালক সালাউদ্দিন তাঁর নাম বদলে দেন সুজাতা।

বড় পর্দায় সুজাতা প্রথম অভিনয় করেন ‘দুই দিগন্ত’ ছবিতে, নাচের দৃশ্যে। তবে প্রেক্ষাগৃহে প্রথম মুক্তি পায় ‘ধারাপাত’। সুজাতার জীবন আমূল বদলে দেয় ১৯৬৫ সালে মুক্তি পাওয়া লোককাহিনিনির্ভর ছবি ‘রূপবান’, যা আজও একটা ইতিহাস।
সুজাতার স্বামী অভিনয়শিল্পী, পরিচালক ও প্রযোজক আজিম মারা গেছেন ২০০৩ সালে।

Also Read: তৃতীয়বার মনোনয়নপত্র নিলেন ‘রূপবান’ কন্যা সুজাতা, জানালেন কারণ