Thank you for trying Sticky AMP!!

‘শিরিনের একাত্তর যাত্রা’ স্বল্পদৈর্ঘ‍্য চলচ্চিত্রের দৃশ্য

আনকাট ছাড়পত্র পেল ‘শিরিনের একাত্তর যাত্রা’

সরকারি অনুদানের স্বল্পদৈর্ঘ‍্য চলচ্চিত্র ‘শিরিনের একাত্তর যাত্রা’। এই মুক্তিযুদ্ধের চলচ্চিত্রটি পরিচালনা করেছেন সাংবাদিক ও কথাসাহিত্যিক দীপক চৌধুরী। এর গল্প, সংলাপ ও চিত্রনাট্য পরিচালকের নিজের। মন্ত্রণালয়ের পর এবার সেন্সর বোর্ডে আনকাট ছাড় পেল।

গল্পটি এ রকম, ১৯৭১-এর আগস্ট। চারদিকেই গোলাগুলি, অগ্নিসংযোগ, আতঙ্ক। তখন শহর থেকে প্রাণ বাঁচাতে তিনজন মানুষ গোপালপুর আসে পূর্বপরিচিত এক ধনাঢ‍্য গ্রামবাসীর বাড়িতে। তার নাম মুনির হোসেন। তারা এসেই জানতে পারে, যার ভরসায় এ বাড়িতে আশ্রয় নেওয়া হয়েছিল; সেই মুনির হোসেন মুক্তিযুদ্ধের বিরোধী। তিনি এখন শান্তি কমিটির নেতা। তার আদর্শ পাকিস্তান। কিন্তু মুনির হোসেনের একমাত্র মেয়ে কিশোরী শিরিন মুক্তিযোদ্ধা হয়ে দেশ স্বাধীন করতে চায়। রাজাকার কমান্ডার পিতার চোখ ফাঁকি দিয়ে কীভাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা সম্ভব? কিন্তু এ বাড়িতে আশ্রিত তিনজনসহ শিরিনকে মুক্তিযুদ্ধে যেতেই হবে। এটাই ওর পণ। শিরিনের একাত্তর যাত্রার কাহিনি এভাবেই এগিয়ে গেছে।

‘শিরিনের একাত্তর যাত্রা’ স্বল্পদৈর্ঘ‍্য চলচ্চিত্রের দৃশ্য

সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা, চিত্রগ্রহণ করেছেন রিপন রহমান খান। সহযোগী পরিচালক গাজী জাকির হোসেন ও সম্পাদনা করেছেন মনিরুল ইসলাম। এতে অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, লাবণ্য চৌধুরী, সাদমান, তাহমিনা অথৈ, শিরিন আলম, সাবিনা রণি, আমজাদ সুমন, মাস্টার তাফসীর প্রমুখ।