Thank you for trying Sticky AMP!!

নিজের প্রযোজনা ও ভালো বাজেটের ছবি ছাড়া করব না: শাকিব খান

শাকিব খান। ছবি: প্রথম আলো
>

সালমান শাহর ছবি নিয়ে তার জন্মোৎসব চলছে মধুমিতায়। এ ধরনের আয়োজনে প্রথম অংশ্রহণ করলেন শাকিব খান। তাঁর দেখা প্রথম ছবিও ছিল সালমানের। তাঁকে নিয়ে শাকিবের অনুভূতি, বর্তমান কাজ, শিডিউল ফাঁসানোর অভিযোগ-এসব নিয়ে কথা বললেন সম্প্রতি।

‘একটু প্রেম দরকার’ ছবির ডাবিং শেষ?
হ্যাঁ, গত সপ্তাহের শনিবার থেকে টানা তিন দিন কাজ করে শেষ করেছি।

প্রযোজকের নোটিশের পরই ডাবিং করে দিলেন?
নোটিশ দেওয়ার আগে থেকেই সময় দেওয়া ছিল। আমি আগেই বলেছিলাম, আগুন ছবির শুটিংয়ের ফাঁকে ডাবিং করব। শুটিংয়ে চার দিন বিরতি পেয়েছিলাম, করে দিয়েছি।

তাহলে প্রযোজক নোটিশ দিলেন কেন?
প্রযোজক নিজেকে একটু আলোচনায় রাখতে চান। কারণ, শাকিব খানকে পেঁচিয়ে কোনো কিছু করলে আলোচনা হবে। এ ধরনের ছবি শিডিউল না দিয়ে আটকে রেখে আমার কী লাভ? বরং তাড়াতাড়ি শেষ করতে পারলেই যেন আমি বেঁচে যাই। এ ধরনের ছবি আমি আর করতে চাই না। এ ধরনের লোকাল ছবিতে কাজ করার ফল ভালো না। সিদ্ধান্ত নিয়েছি, এখন থেকে নিজের প্রযোজনা ও ভালো বাজেটের ছবি ছাড়া আর কাজ করব না।

দুবাই গিয়েছিলেন কেন?
দুবাই ও যুক্তরাজ্য মিলে একটা ছবি করার কথা আছে। দুবাইতে যাওয়ার আরেকটি উদ্দেশ্য ছিল কয়েকটি লোকেশন দেখার। ওখানে আমার নিজের প্রযোজনায় একটি ছবির শুটিং করার কথা আছে।

সালমান শাহর কোনো অনুষ্ঠানে এই প্রথম..
হ্যাঁ। এবারই প্রথম। সালমান শুধু সুপারস্টার না, গ্রেট সুপারস্টার। মানুষ মারা যাওয়ার পরেও তাঁর জন্য ভক্ত অনুরাগীদের যে ভালোবাসা ও শ্রদ্ধা পেলেন, সত্যিই এটা একজন শিল্পীর জন্য বড় প্রাপ্তি। আমি সালমান ভাইকে পছন্দ করতাম। আমার দেখা প্রথম ছবি তাঁর অভিনীত কেয়ামত থেকে কেয়ামত। এমন একজন গুণী শিল্পীর অনুষ্ঠানের উদ্বোধক হতে পেরে ভালো লাগছে।

অনেক দিন থেকে কলকাতার সঙ্গে যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করার কথা শোনা যাচ্ছে। কবে থেকে শুরু হচ্ছে কাজ?
পরিচালক রাজ চক্রবর্তী ও জয়দীপ মুখার্জির দুটিতে ছবিতে কাজের কথা চলছে। নাকাব ছবির পর আর কলকাতার ছবিতে কাজ হয়নি। এমনও হতে পারে, দুটি ছবি আমার প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গেও যৌথভাবে হতে পারে।

বেশ কিছু সিনেমা হলে সার্ভার ও প্রজেকশন মেশিন স্থাপন করেছেন। সেগুলোর আধুনিকীকরণের কথা ছিল। অগ্রগতি কী?
এ বিষয়ে আমার অফিস চীনসহ বেশ কয়েকটি দেশের সঙ্গে যোগাযোগ শুরু করেছে। এ নিয়ে তারা কাজ করছে। আপাতত ১৬০টি প্রেক্ষাগৃহে মেশিন স্থাপন করা হয়েছে। আশা করছি ২০০ প্রেক্ষাগৃহে এই মেশিন স্থাপন হবে। পর্যায়ক্রমে সবগুলো সার্ভার ও প্রজেকশন মেশিনগুলো আধুনিক করা হবে।