Thank you for trying Sticky AMP!!

প্রত্যেকে পাল্লা দিয়ে ভালো অভিনয় করেছেন

করোনাকালে কাজ বন্ধ থাকেনি অভিনেতা শাহেদ আলীর। যখন প্রায় সবকিছু বন্ধ ছিল, সে সময় গিয়াস উদ্দিন সেলিমের ‘ঘরবন্দী সময়ের গল্প’, ‘বাঘবন্দী সিংহবন্দী’সহ বেশ কিছু ওয়েব কনটেন্টের জন্য কাজ করেছেন। সম্প্রতি মুক্তি (আংশিক) পেয়েছে শাহেদ আলী অভিনীত ‘নবাব এলএলবি’। এই ছবি, বর্তমান ব্যস্ততা আর ব্যক্তিগত জীবন নিয়ে কথা হলো এ অভিনেতার সঙ্গে।
শাহেদ আলী
প্রশ্ন

সংগৃহীতকেমন আছেন?

এখন ভালোই আছি। করোনার দিনে যতটা ভালো থাকা যায় আরকি। করোনায় আমার মামা মারা গেলেন। পরিবারের আরও কয়েকজন সদস্য করোনায় আক্রান্ত হয়েছিল। এসবের মধ্যেই সব মিলিয়ে স্বাস্থ্যবিধি মেনে কাজ করে যতটা ভালো থাকা যায় আরকি।

প্রশ্ন

‘নবাব এলএলবি’তে আপনার চরিত্রটি কেমন?

আমি মূলত কমিক নেগেটিভ চরিত্র করেছি। এটা একটা সিরিয়াস সিনেমা। আমার হাস্যরসাত্মক চরিত্রটা দিয়ে মূলত ব্যালান্স করা হয়েছে। আমি নবাবের ডান হাত। তার সব অপকর্ম দেখভাল করি।

প্রশ্ন

শুটিংয়ের অভিজ্ঞতা কেমন ছিল?

শাকিবের সঙ্গে পর্দা ভাগ করার অভিজ্ঞতা খুব ভালো। তিনি খুব মেধাবী, আন্তরিক আর মনোযোগী অভিনেতা। আমার মনে হয়, বাংলাদেশের কোনো পরিচালক এখন পর্যন্ত শাকিবের মেধাকে ব্যবহার করতে পারেননি। তাঁর সক্ষমতার প্রায় কিছুই কাজে লাগানো হয়নি। সেটা করা গেলে শাকিব অনেক দূর যাওয়ার ক্ষমতা রাখেন।

শাহেদ আলী
প্রশ্ন

আর অন্যরা? স্পর্শিয়া, মাহিয়া মাহি...

আমি তাঁদের সঙ্গে আগেও কাজ করেছি। শুধু তাঁরা কেন, শহীদুজ্জামান সেলিম, সুষমা সরকার, সুমন আনোয়ার—তাঁরা প্রত্যেকেই একই বেল্টের অভিনয়শিল্পী। এমন নয় যে কেবল শাকিব অভিনয় করেছেন আর সবাই শোপিস; বরং প্রত্যেকে পাল্লা দিয়ে ভালো অভিনয় করেছেন। নির্মাতাও চেষ্টা করেছেন একটা ভালো ছবি বানাতে।

প্রশ্ন

দীপা খন্দকার (শাহেদ আলীর স্ত্রী ও অভিনেত্রী) ছবিটা দেখেছেন?

হ্যাঁ। ভালোই বলল।

প্রশ্ন

আপনারা একসঙ্গে বসে নিজেদের কাজ দেখেন?

না। খুব একটা দেখা হয় না আসলে।

শাহেদ আলী
প্রশ্ন

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

নাটক, সিরিয়াল, সিনেমা, ওয়েব ফিল্ম, বিজ্ঞাপন—সবই করছি। ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ ছবির কাজ অর্ধেক হয়েছে। জানুয়ারির ৯ তারিখে দ্বিতীয় অংশের শুটিং শুরু। ‘চিৎকার’ ছবির কাজ শেষ করলাম। মুক্তির অপেক্ষায় আছে ‘আগস্ট ১৯৭৫’ ও ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’। আশফাক নিপুণের ওয়েব ফিল্ম করলাম। নাম ঠিক হয়নি। ‘ভাইরাল গার্ল’, ‘ওভারটাইম’, ‘অমানুষ’ নামে আরও তিনটি ওয়েব ফিল্ম করেছি।

প্রশ্ন

আপনার ছেলেমেয়েরা কি ঘরে বসে অনলাইন ক্লাস করছে?

হ্যাঁ। তবে আমার মনে হয়, ওদের ভালো লাগে না। স্কুল মানে তো কেবল স্কুল নয়। খেলার মাঠ, বন্ধু, অডিটরিয়াম, বেঞ্চ। অনলাইন ক্লাসে তার আর কতটুকু কী পাওয়া যায়!