Thank you for trying Sticky AMP!!

বউকে সঙ্গে নিতে চাই: তানভীর

>
তানভীর
দীপ্ত টিভিতে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘খলনায়ক’। এটি রচনা করেছেন জুনায়েদ সবুজ। পরিচালনা করেছেন ফিরোজ কবির। নাটকটিতে অভিনয় করেছেন তানভীর। এ ছাড়া প্রথমবারের মতো চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন ছোট পর্দার এই অভিনেতা। নিজের কাজ ও ব্যস্ততা নিয়ে কথা হলো প্রথম আলোর সঙ্গে।

‘খলনায়ক’–এ আপনার চরিত্র কেমন? 

নাটকে খলনায়ক চরিত্রই আমি করি। নাম রুমি। বাবা একজন আদর্শবান প্রধান শিক্ষক। কিন্তু ছেলে বখে যায়। বাবার আদর্শের বাইরে বখে যাওয়া এক প্রেমিকের গল্প চরিত্রটি। এরই মধ্যে ধারাবাহিকটির ২৪ পর্ব প্রচার হয়ে গেছে। ৬৫ পর্বে গিয়ে শেষ হবে। তবে এই নাটকের পেছনে মজার গল্প আছে।

কেমন?
এই চিত্রনাট্য নিয়ে দীপ্ত টিভির নিজের প্রযোজনা প্রতিষ্ঠান কাজী মিডিয়া থেকে চলচ্চিত্র নির্মাণের কথা ছিল। পরে নানা সমস্যার কারণে কাজটি শুরু করতে দেরি হয়ে যায়। শুনেছি, দেরি হওয়ার কারণেই চিত্রনাট্যটি পুরোনো হয়ে যাবে বলে তারা নাটক বানিয়ে ফেলে।

এখন আর কী কী কাজ করছেন?
আমি তুমি আর বিয়ে নামে এক ঘণ্টার একটি নাটকের শুটিং শুরু হয়েছে। সম্প্রতি ভারতের শিলং থেকে আকাশ বেশি দূরে ও তুমি দাঁড়িয়ে নামে দুটি এক ঘণ্টার কাজ শেষ করে এলাম। গোপালগঞ্জে করে এলাম ফুল কলি নামে এক ঘণ্টার একটি নাটক। সামনে ভালোবাসা দিবসের জন্য ক্লোজআপ কাছে আসার অসমাপ্ত গল্প প্রকল্পে কাজ করব।

ক্লোজআপের কাজ কি এবারই?
হ্যাঁ, এবারই। এবারের থিম ‘ক্লোজআপ অসময়ের প্রেমের গল্প’। ৩ ফেব্রুয়ারি শুটিং শুরু। নাটকের নাম এখনো ঠিক হয়নি। আমার সঙ্গে আছে সাবিলা নূর। এবারের ক্লোজআপের নাটকের আলাদা চমক আছে। আট-দশটি টেলিভিশন চ্যানেলে একসঙ্গে প্রচার হবে।

শুনলাম, চলচ্চিত্রে অভিনয় করবেন?
হ্যাঁ। স্বপ্নবাজি নামে একটি চলচ্চিত্রে কাজের ব্যাপারে চূড়ান্ত হয়েছে। মিডিয়ার গল্প নিয়ে ছবিটি। আমার চরিত্র র্যা ম্প মডেল। চলচ্চিত্রে এবারই প্রথম কাজ। মার্চ মাসে শুটিং শুরু হওয়ার কথা।

শেষ তিন প্রশ্ন
অভিনেতা হিসেবে প্রিয় কে—আফরান নিশো, নাকি অপূর্ব?
দুজন দুই ধাঁচের অভিনয় করেন। দুজনই আমার প্রিয়।

দেশের বাইরে ঘুরতে গেলে কাকে সঙ্গে নেবেন?
আমার বন্ধু, আমার প্রেমিকা—বউকে সঙ্গে নিতে চাই।

আলাদিনের জাদুর চেরাগ হাতে পেলে প্রথমে কী চাইবেন?
পৃথিবীর সব মানুষের মন থেকে হিংসা–বিদ্বেষ দূর হোক।