Thank you for trying Sticky AMP!!

প্রথমবার মনোনয়নে সেরা গায়কের পুরস্কার পাওয়া কে এই ইভান

প্রথমবার মনোনয়ন পেয়েই সেরা গায়কের পুরস্কার পেয়েছেন তানভীর ইভান। ‘বেস্ট ফ্রেন্ড ৩’–এর ‘অভিমান’–এর জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি। তাঁর হাতে পুরস্কার তুলে দেন সামিনা চৌধুরী। চলুন জেনে নেই অজয় রাজ, তাহসান ও ইমরান মাহমুদুলকে পেছন ফেলে পুরস্কার জিতে নেওয়া কে এই ইভান।

জন্ম চট্টগ্রামে। সেখানেই বেড়ে ওঠা, পড়াশোনা—সবকিছু। বাবা সাবেক রেলওয়ে কর্মকর্তা ইমতিয়াজ বাবুল গান গাইতেন। তাঁকে দেখেই গান পেয়ে বসে। তাই কম্পিউটার বিজ্ঞানে পড়াশোনা করেও তানভীর ইভান এখন পুরোপুরি গানের মানুষ। চট্টগ্রাম ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি থেকে পড়াশোনা শেষ করে ২৫ বছর বয়সী ইভান গানের কারণে ঢাকাতেই থাকেন।

তানভীর ইভান

২০১৩ সালে নিজের লেখা ও সুরে ‘ম্যায়নে রোয়া’ নামে প্রথম হিন্দি গান রেকর্ড করেন। তবে ব্যাপক আলোচনায় আসেন ২০১৬ সালে। একক নাটক ‘বেস্ট ফ্রেন্ড’-এ তাঁর গান ‘অভিযোগ’ সাড়া ফেলে। পরের জনপ্রিয় গান ‘অজানা’। এটা ব্যবহৃত হয় ‘লাভ ভার্সেস ক্রাশ’ নাটকে। ২০২০ সালে ‘বেস্ট ফ্রেন্ড ৩’ নাটকে ব্যবহৃত ‘অভিমান’ ইভানের জনপ্রিয়তাকে আরও বাড়িয়ে দেয়।

এর মধ্যে গায়কের নাম ছড়িয়ে পড়ে দেশের বাইরেও। পশ্চিমবঙ্গের এসভিএফ মিউজিক প্রকাশ করে তাঁর গান ‘মন রে’। যে গানের ভিডিও চিত্রে মডেল হয়েছিলেন ওপার বাংলার জনপ্রিয় দুই তারকা যশ দাশগুপ্ত ও মধুমিতা সরকার। এ ছাড়া চলতি বছরই তাঁর প্রথম গান ম্যায়নে রোয়ার স্বত্ব কিনেছে মুম্বাইয়ের প্রখ্যাত মিউজিক লেবেল দেশি মিউজিক ফ্যাক্টরি।
ভারত ছাড়া পাকিস্তানেও ইভানের অনেক ভক্ত। তাঁদের কথা মাথায় রেখে নিয়মিত গান হিন্দি ও উর্দু গান। তবে সেগুলো কেবল প্রকাশ করেন নিজের ইউটিউব ও স্পটিফাই অ্যাকাউন্টে। জনপ্রিয় পাকিস্তানি গায়ক আতিফ আসলামের ভক্ত ইভান গান নিয়ে আরও বড় কিছু করার স্বপ্ন দেখেন।