Thank you for trying Sticky AMP!!

মনোনয়নে এগিয়ে 'দ্য ফেবারিট' ইতিহাস গড়ল 'রোমা'

গতকাল মনোনয়ন ঘোষণার অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হেইলে স্কুইয়ার্স ও উইল পলটার

গোল্ডেন গ্লোবের উত্তেজনা কমতে না কমতেই বাফটা ফিল্ম অ্যাওয়ার্ডস ২০১৯-এর মনোনয়ন ঘোষণা করা হলো। গতকাল যুক্তরাজ্যের লন্ডনে দ্য ব্রিটিশ একাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টসের (বাফটা) কার্যালয়ে মনোনয়ন ঘোষণার অনুষ্ঠানটি হয়। এতে দেখা যায়, ১২টি মনোনয়ন পেয়েছে অলিভিয়া কোলম্যান অভিনীত দ্য ফেবারিট ছবিটি। আর সাতটি মনোনয়ন নিয়ে নতুন ইতিহাস গড়েছেন রোমার পরিচালক আলফনসো কুয়ারন।

সেরা ছবি, সেরা ব্রিটিশ ছবি, সেরা অভিনেত্রী, সেরা পার্শ্ব–অভিনেত্রীসহ বাফটা অ্যাওয়ার্ডের ১২টি মনোনয়ন পেয়ে দ্য ফেবারিট ছবিটি এবার সবাইকে ছাড়িয়ে গেছে। এরপর সাতটি করে মনোনয়ন পেয়ে দ্বিতীয় অবস্থানে আছে বোহিমিয়ান রাপসোডি, ফার্স্ট ম্যান, রোমাআ স্টার ইজ বর্ন

মেক্সিকান নির্মাতা আলফনসো কুয়ারন তাঁর রোমা ছবিটির জন্য সদ্যই হয়ে যাওয়া গোল্ডেন গ্লোবে জিতেছেন দুটি পুরস্কার। আর এবারের বাফটায় মনোনয়নের দিক থেকে তিনি গড়লেন ইতিহাস। তিনিই প্রথম ব্যক্তি, যিনি একটি সিনেমা দিয়ে একই বছরে মনোনয়ন পেয়েছেন ছয়টি বিভাগে (সেরা ছবি, সেরা ভিনদেশি ভাষায় নির্মিত ছবি, সেরা পরিচালক, সেরা মৌলিক চিত্রনাট্য, চিত্রগ্রহণ ও সম্পাদনা)। রোমা ছবির জন্য অন্য একটি বিভাগে (সেরা প্রোডাকশন ডিজাইন) মনোনয়ন পেয়েছেন ছবির অন্য কুশলীরা।

আগামী ১০ ফেব্রুয়ারি যুক্তরাজ্যের লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হলে ব্রিটিশ একাডেমি ফিল্ম অ্যাওয়ার্ড তুলে দেওয়া হবে বিজয়ীদের হাতে। মূল পুরস্কার অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন জোয়ানা লুমলে।