Thank you for trying Sticky AMP!!

এ যেন শুরুতে ফেরা

হলিউড অভিনেত্রী কেট উইন্সলেট

শিশুতোষ সায়েন্স ফিকশন সিরিজ ‘ডার্ক সিজন’ দিয়ে শুরু হয়েছিল অভিনয় ক্যারিয়ার। সেটি ১৯৯১ সালের ঘটনা। কেট উইন্সলেটের বয়স তখন মাত্র ১৫। এরপর পেরিয়ে গেছে তিন দশক। কেট উপহার দিয়েছেন অনেক দর্শকনন্দিত সিনেমা, অস্কার থেকে জিতেছেন অনেক বড় পুরস্কার। ৩০ বছর পর যে সিরিজ দিয়ে শুরু করেছিলেন, সেই ‘ডার্ক সিজন’–এর সিকুয়েল ডার্ক সিজন: লেগাসি রাইজিংয়ে কণ্ঠ দিলেন এই অভিনেত্রী।

‘ডার্ক সিজন’ স্রষ্টা রাসেল টি ডেভিস গত বছরই জানিয়েছিলেন সিরিজটির একটি অডিও সংস্করণ নিয়ে আসতে চলেছেন তিনি। সেই অডিও সংস্করণ থেকে ডার্ক সিজনের সিকুয়েলও হতে পারে। কয়েক দিন আগে নিশ্চিত করেছেন অডিও সংস্করণে সিরিজটির সিকুয়েলটি আসছে। যেখানে অতি অবশ্যই আছেন কেট উইন্সলেটও।

সহশিল্পীর সঙ্গে ‘ডার্ক সিজন’–এর একটি দৃশ্যে কেট উইন্সলেট

যে চরিত্রে অভিনয় দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন, সেই সিরিজে ফিরে স্বভাবই আবেগাপ্লুত অভিনেত্রী। এক বিবৃতিতে তিনি বলেন, ‘এই সিরিজে ফিরতে পেরে কী যে খুশি লাগছে! মনে পড়ে যাচ্ছে অভিনয়ের শুরুর দিনগুলোর কথা, আর বারবারই ভেতরটা নাড়িয়ে দিচ্ছে। কিংবদন্তি রাসেল টি ডেভিসের সঙ্গে শুরুটা কী দুর্দান্তই না ছিল। শুরুর সেই দিনগুলোকে নিজের জীবনের সত্যিকারের সম্পদ বলে মনে করি।’

কেট উইন্সলেট

এই সিরিজের অভিনয়ের সময় নিজেকে ‘বড় পুকুরের ছোট মাছ’ হিসেবে অভিহিত করেন ৪৭ বছর বয়সী অভিনেত্রী। অডিও আকারে হলেও সিরিজটির ঘোষণার পর অনেক ভক্তই সামাজিক যোগাযোগমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। অনেকেই জানিয়েছেন, নাম শুনেই তাঁদের ঘিরে ধরেছে নস্টালজিয়া।

বিবৃতিতে এ প্রসঙ্গে কেট আরও বলেন, ‘তরুণদের একটা প্রজন্ম সিরিজটি উপভোগ করেছিল। অনেক বছর পর সেই সিরিজের সিকুয়েলে কণ্ঠ দেওয়া আমার কাছে বিশেষ কিছু, খুবই সম্মানের। এটা আমাকে স্মৃতির সরণি ধরে পেছনে নিয়ে যাবে, সুযোগ করে দেবে মূল সিরিজের পাত্রপাত্রীদের সঙ্গে পুনর্মিলনের।’
‘ডার্ক সিজন’–এর সিকুয়েলে কেট উইন্সলেট ছাড়া আরও আছেন এইচ ওয়াইলি, বিথানি অ্যান্টোলিয়া, জ্যাকব ডডম্যান।  

Also Read: আবারও সেরাদের একজন কেট উইন্সলেট

Also Read: ছবি ঘষামাজা অপছন্দ কেট উইন্সলেটের