Thank you for trying Sticky AMP!!

মারা গেছেন ইমেট

এম ইমেট। ছবি: আইএমডিবি

হলিউড অভিনেতা এম ইমেট হ্যালশ মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। অভিনেতার দীর্ঘদিনের ম্যানেজার স্যানডি জোসেফ মৃত্যুর তথ্য গণমাধ্যমে জানিয়েছেন। তিনি জানান, দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন এই অভিনেতা। গত মঙ্গলবার হাসপাতালে কার্ডিয়াক অ্যারেস্টে তাঁর মৃত্যু হয়। খবর ভ্যারাইটি।

এ্যামেট অ্যাকশন ও বৈজ্ঞানিক কল্পকাহিনি সিনেমা ‘ব্লেড রানার’, কোহেন ব্রাদার্সদের ‘ব্ল্যাড সিম্পল’, কমেডি ও রোমান্টিক ‘মাই ব্রেস্ট ফ্রেন্ডম ওয়েডিং’সহ একাধিক সিনেমায় অভিনয় করে নজর কাড়েন। দীর্ঘ ক্যারিয়ারে তিনি ১৫০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। কখনো গোয়েন্দা, কখনো অফিসের বস, বন্ধু বা কমেডিয়ান চরিত্রে দর্শকদের বিনোদন দিতেন। তিনি তরুণ নির্মাতাদের সঙ্গে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করতেন।

এম ইমেট। ছবি: আইএমডিবি

নিজের গল্পগুলোই তিনি চরিত্রের মধ্যে ধারণ করতে পছন্দ করতেন। এই নিয়ে তাঁর সেরা উক্তির একটি, ‘কাজের সময় আমার কোনো অহংকার নেই। মানুষ আমার কাজ সম্পর্কে জানে, কিন্তু তারা আমাকে জানে না আমি কে? আমি সব সময় মজা করি, যা আমার চরিত্রের মধ্যে লুকিয়ে রাখি।’

তিনি অভিনয়ের জন্য আমেরিকান একাডেমি অব ড্রামাটিক আর্টস ইন নিউইয়র্কে ভর্তি হন। পরে তিনি অনেক মঞ্চনাটকে অভিনয় করেছেন। একসময় ঠিক করেন মঞ্চনাটকের বাইরে অভিনয় করবেন না। যে কারণে তিনি দীর্ঘদিন চাকরিও করেছেন। পরে অভিনয়ে নিয়মিত হন। টিভি নাটক থেকেই সিনেমায় নাম লেখান।

এম ইমেট। ছবি: আইএমডিবি

১৯৬৮ সালে প্রথম ‘দ্য ডক্টরস’ টেলিভিশন সিরিজে অভিনয় শুরু করেন। এক বছর পর থেকে অভিনয় নিয়মিত হন। পরে তাঁকে কোহেন ব্রাদার্সসহ একাধিক গুণী নির্মাতাদের সঙ্গে দেখা গেছে। কোহেন ব্রাদার্সের ‘ব্ল্যাড সিম্পল’ সিনেমায় অভিনয় করে প্রধান অভিনয়শিল্পী চরিত্রে ফিল্ম ইন্ডিপেনডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ড পুরস্কার জয় করেন। তিনি ১৯৩৫ সালে যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেন।