Thank you for trying Sticky AMP!!

ওয়ানফ্লিক্সের লোগো

পাইরেসি ও অবৈধ স্ট্রিমিং: ওয়ানফ্লিক্সের ৪ জন গ্রেপ্তার

নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, হইচই টেকনোলজিস বাংলাদেশ, ডিজনি হটস্টারের মতো নিবন্ধিত স্ট্রিমিং প্ল্যাটফর্মের সিনেমা, সিরিজ পাইরেসির মাধ্যমে অবৈধভাবে স্ট্রিমিংয়ের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে ডিএমপির সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড ইনভেস্টিগেশন টিম।

‘ওয়ানফ্লিক্স’ নামের একটি ডোমেইনের মাধ্যমে দীর্ঘদিন ধরে সিনেমা, সিরিজ পাইরেসি করছিল একটি চক্র। এই চক্রের বিরুদ্ধে গত ১৭ জানুয়ারি সাইবার নিরাপত্তা আইন, ২০২৩–এর ১৭/১৯/২৩/২৪/২৯/৩০/৩৩ ধারায় মোহাম্মদপুর থানায় একটি মামলা করা হয়।

সেই মামলার তদন্তভার গ্রহণের পর গতকাল সোমবার আদাবর ও মতিঝিল থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাইরেসি চক্রের সঙ্গে যুক্ত ওয়ানফ্লিক্সের সাদমান সাকিব, মো. এজাজ আহমেদ, মো. রাব্বি হোসেন ও রাহাত খানকে গ্রেপ্তার করেছে সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড ইনভেস্টিগেশন টিম।

সিটিটিসির সাইবার ইউনিটের এসপি নাজমুল ইসলাম প্রথম আলোকে জানান, ওয়ানফ্লিক্সসহ অন্যান্য অবৈধ স্ট্রিমিং ডোমেইনের বিরুদ্ধে সাইবার ইউনিটের আইনগত অভিযান অব্যাহত থাকবে।

Also Read: নেটফ্লিক্স কয়েকটি দেশে কমাচ্ছে সাবস্ক্রিপশন ফি

গ্রেপ্তারের সময় তাঁদের কাছ থেকে কাজে ব্যবহৃত ৬টি হার্ড ডিস্ক, ৪টি মুঠোফোন, ১০টি সিম কার্ড উদ্ধার করা হয়। অবৈধ ওটিটি ওয়ান ফ্লিক্স–এর সার্ভার বিশেষ প্রক্রিয়ায় ডাউন করে দেওয়া হয়েছে।

এই প্রতারক চক্র গত ছয় মাসে প্রায় কোটির অধিক টাকা হাতিয়ে নেওয়ার ব্যাপারে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। আসামিদের যথাযথ প্রক্রিয়ায় বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।