Thank you for trying Sticky AMP!!

উন্মাদনায় ভরা ঢাকা রক ফেস্ট

ঢাকা রক ফেস্টে গাইছেন সংগীতশিল্পী অর্ণব। ছবি: দীপু মালাকার

‘রক’ মানেই তারুণ্যের উন্মাদনা। বাদ্যযন্ত্রের আওয়াজের সঙ্গে মাথা ঝাঁকিয়ে উন্মাতাল হওয়া। এমনই এক মিলনমেলায় সামিল হতে কুয়াশা আর গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে ঢাকা রক ফেস্টে হাজির হন রকসংগীতের ভক্তরা।

গতকাল শুক্রবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের এক্সপো জোনে আয়োজন করা হয় বছরের শেষ রকসংগীতের উৎসব ‘ঢাকা রক ফেস্ট ২০১৯’। ১০টি ব্যান্ড মাতিয়ে তোলে রকসংগীতের ভক্তদের।

সীন ব্যান্ডের গানের মধ্য দিয়ে শুরু হয় কনসার্টের। এই ব্যান্ডের সদস্যরা মঞ্চে উঠে শুরু করেন গান। শীতে জবুথবু শ্রোতারা মাতেন উচ্ছ্বাসে। সীন গায় তাদের ভুল জন্ম অ্যালবামের গানগুলো। মহাকাশচারী অ্যালবামের গান করে কনক্লুশন ব্যান্ড। এর মধ্যেই ভক্তদের একজন কনক্লুশন ব্যান্ডের গিটারিস্ট ওয়াসিকে জন্মদিনের শুভেচ্ছা জানালে অনুষ্ঠানস্থলে রব ওঠে ‘হ্যাপি বার্থডে ওয়াসি’ বলে। বেলা বাড়ার সঙ্গে ভিড়ও বাড়ে। মঞ্চে আসে ব্যান্ড ট্রেইনরেক। তাদের উন্মাদনা যেন আকাশ ছুঁতে চায়।

মাঝে থাকে বিরতি। তখন শ্রোতারাই হয়ে ওঠেন শিল্পী। সবাই মিলে একসঙ্গে গেয়ে ওঠেন আর্টসেলের ‘অনিকেত প্রান্তর’। না থেকেও গতকাল ছিল আর্টসেল। এরপর মঞ্চে আসে অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস। পরিবেশন করেন ‘হারিয়ে গিয়েছি’ গানটি। অমনি সবাই তাঁর সুরে সুর তোলেন। নেমে যাওয়ার সময় শ্রোতাদের মধ্য থেকে চিৎকার আসে ‘সে যে বসে আছে একা একা’। শ্রোতাদের ফেরাননি অর্ণব। অনুষ্ঠানস্থলে থাকা আলোকসজ্জাও যেন পুরো আবহের সঙ্গে মিলে যায়।

এরপর মঞ্চে আসে বে অব বেঙ্গল ব্যান্ড। উপস্থিত সবাই হাত উঁচিয়ে স্বাগত জানান ব্যান্ডের সদস্যদের। রক মেটাল আর বখতিয়ারের বাঁশির মিশেলে ‘যে শহরে আমি’ গানটিতে যেন বুঁদ হয়ে যান উপস্থিত সবাই। এভাবেই গতকাল উন্মাদনা ছড়ায় ঢাকা রক ফেস্ট। এ ছাড়াও কনসার্টে গান করে অ্যাভয়েড রাফা, নেমেসিস, আর্বোভাইরাস, ওন্ড ও পাওয়ারসার্জ।