Thank you for trying Sticky AMP!!

বিলি আইলিশ

ট্রাম্প সব শেষ করে দিচ্ছে: বিলি

আগামী সপ্তাহে শুরু হচ্ছে ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশন। এর প্রচারণা উপলক্ষে অনলাইনে এক অনুষ্ঠানে গান শুনিয়েছেন বিলি আইলিশ। মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় নির্বাচনকে ঘিরে ডেমোক্রেটিকদের পক্ষে অবস্থান নিয়ে বিলি বেছে নিয়েছেন তাঁর সাম্প্রতিক গান ‘মাই ফিউচার’। শুরু করার আগে বিলি বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প আমাদের দেশ ও গুরুত্বপূর্ণ সবকিছু ধ্বংস করে দিচ্ছে।

ডোনাল্ড ট্রাম্পকেও কারও ভালো লাগতে পারে! এটা ভেবে বিরক্ত গ্রামিজয়ী মার্কিন কণ্ঠশিল্পী বিলি আইলিশ। আসছে নভেম্বরে প্রথমবারের মতো ভোট দেবেন তিনি। ভক্ত ও তাঁর মতো প্রথম ভোটারদের আহ্বান জানিয়েছেন, ভোটটা যেন কেউ নষ্ট না করেন।

আগামী সপ্তাহে শুরু হচ্ছে ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশন। এর প্রচারণা উপলক্ষে অনলাইনে এক অনুষ্ঠানে গান শুনিয়েছেন বিলি আইলিশ। মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় নির্বাচনকে ঘিরে ডেমোক্রেটিকদের পক্ষে অবস্থান নিয়ে বিলি বেছে নিয়েছেন তাঁর সাম্প্রতিক গান ‘মাই ফিউচার’। শুরু করার আগে বিলি বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প আমাদের দেশ ও গুরুত্বপূর্ণ সবকিছু ধ্বংস করে দিচ্ছে। আমাদের এমন একজন নেতা দরকার যে জলবায়ু পরিবর্তন ও কোভিডের মতো সমস্যাগুলো এড়িয়ে না গিয়ে সমাধান করবেন। যে বর্ণবাদ ও বৈষম্যের বিরুদ্ধে লড়বেন। ডোনাল্ড ট্রাম্পকে নির্বাচনে হারিয়ে সে রকম একজন নেতাকে বেছে নিতে হবে আমাদের।’

দিনের পর দিন নীরবে মুখ বুজে সব অন্যায় সহ্য করা কোনো কাজের কথা নয় বলে মনে করেন বিলি। এই শিল্পীর আশঙ্কা, তরুণেরা যদি সক্রিয় না হন, ট্রাম্প আবারও নির্বাচিত হবেন। এর আগে মার্চ মাসে তরুণদের উদ্দেশে বিলি বলেছিলেন, ‘তোমাদের অনেকের মতো আমিও এবার প্রথমবার ভোট দিতে যাচ্ছি। তাই আমার আহ্বান, ভোটটা নষ্ট কোরো না। অবশ্যই ভোট দেবে।’

গ্র্যামি পাওয়ার পর উচ্ছ্বসিত বিলি

চলতি বছর বিশ্বসংগীতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্রামি অ্যাওয়ার্ডে ‘অ্যালবাম অব দ্য ইয়ার’, ‘বেস্ট পপ ভোকাল অ্যালবাম’সহ গুরুত্বপূর্ণ সব শাখায় মনোনয়ন পান বিলি আইলিশ। সবচেয়ে কম বয়সী শিল্পী হিসেবে জিতে নেন একগুচ্ছ পুরস্কার।