Thank you for trying Sticky AMP!!

দিনাত ও সালমানের গজলের অ্যালবাম

দিনাত জাহান ও এম সালমান আশরাফ

হঠাৎ করেই এক ভক্তের মাধ্যমে এই সুযোগ। একসঙ্গে গান করবেন পাকিস্তানি শিল্পী এম সালমান আশরাফ ও বাংলাদেশের শিল্পী দিনাত জাহান। প্রথম দিকে দিনাত জাহান জানতেন না কার সঙ্গে গান করতে যাচ্ছেন। পরে শিল্পীর পরিচয় পেয়ে নিজেই চমকে গেলেন। প্রায় ২০ বছর ধরে শিল্পী রাহাত ফতেহ আলী খানের সঙ্গে কাজ করছেন সালমান। রাহাতের বেজ গিটারিস্ট হিসেবেই পরিচিত তিনি।

দিনাত জাহান বলেন, যুক্তরাষ্ট্রের টেক্সাসের এক ভক্তের মাধ্যমে পরিচিত হন সালমানের সঙ্গে। তারপর দুজন মিলে করে ফেললেন একটি অ্যালবাম। নাম-কাঙ্গান। অ্যালবামে তিনটি উর্দু গজল। সংগীতায়োজন করেছেন এম সালমান আশরাফ নিজেই। গানগুলো লিখেছেন আদম, আহমাদ রাজ, জিগর, মুনির নিয়াজি ওয়াসি শাহ। বিশ্বব্যাপী অ্যালবামটি পরিবেশন করা হবে। আমেরিকায় অ্যালবামটির পরিবেশক টিউন কোর। ১৫ জুন প্রকাশিত হবে এটি।

শিল্পী দিনাত জাহান বলেন, গানগুলো গজল হলেও সংগীতায়োজন হয়েছে জ্যাজ ঘরানার। গজলের মধ্যেও একটা আধুনিক সংগীতের মিশেল আছে। পরবর্তী কালে বাংলা গান নিয়েও তাঁরা কাজ করবেন।

বলে রাখা ভালো, শিল্পী রুনা লায়লার গাওয়া বিখ্যাত গান ‘ও মেরা বাবু’র সুর ও সংগীতায়োজন করেছিলেন এম সালমান আশরাফের বাবা এম আশরাফ।