Thank you for trying Sticky AMP!!

ভাইবোনের উদ্যোগে ১২ শিল্পীর গান

‘বাঁচি আশায় ভালোবাসায়’ গানটিতে কণ্ঠ দিয়েছেন মোট ১২ জন শিল্পী। ছবি: সংগৃহীত

করোনাভাইরাস পাল্টে দিয়েছে আমাদের জীবনের বাস্তবতা। এ ভাইরাসের দাপটে পুরো বিশ্ব এখন ভয়াবহ সংকটে, প্রায় স্থবির হয়ে আছে। বাংলাদেশেও এর মারাত্মক প্রভাব পড়েছে। রোববার জানা গেল, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে। মারা গেছেন ৪০ জন। আর গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫৪৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট মারা গেছেন ৬৫০ জন। এসব কারণে সবার মনেই আতঙ্ক আর ভয়। অন্ধকার হতাশায় যেন ডুবে আছে সবাই।

এমন বৈরী সময়ে প্রত্যাশার আলো জ্বালতে একটি বিশেষ গান তৈরির উদ্যোগ নিয়েছেন প্রথিতযশা সংগীতশিল্পী বশির আহমেদের সন্তান হুমায়রা বশির ও রাজা বশির। মা-বাবার প্রতি শ্রদ্ধা নিবেদন ও মানুষকে কিছুটা হলেও আশা দেখানো তাঁদের এই গানের উদ্দেশ্য।

‘বাঁচি আশায় ভালোবাসায়’ শিরোনামের গানটি লিখেছেন কবির বকুল। সুর ও সংগীত পরিচালনা করেছেন রাজা বশির। গানটিতে কণ্ঠ দিয়েছেন মোট ১২ জন শিল্পী। তাঁরা হলেন রুমানা ইসলাম খান, বাদশা বুলবুল, বাপ্পা মজুমদার, দিনাত জাহান মুন্নী, দিঠী আনোয়ার. হুমায়রা বশির, কোনাল, রাজা বশির, ইউসুফ আহমেদ খান, সাব্বির জামান, সমরজিৎ রায় ও প্রিয়াংকা।

সম্প্রতি গানটি মুক্তি পেয়েছে সারগাম মিউজিক স্টেশন নামের ইউটিউব চ্যানেলে।

হুমায়রা বশির ও রাজা বশির গানটির উদ্যোগ নিয়েছেন। ছবি: সংগৃহীত

এ প্রসঙ্গে গানের প্রধান উদ্যোক্তা হুমায়রা বশির বলেন, ‘এখন যে সময়টা চলছে, তা এক অন্য রকম সময়। আমরা যেন স্বাভাবিক জীবনের বাইরে অবস্থান করছি। মানুষকে নতুন করে ভাবতে হচ্ছে সবকিছু নিয়ে। আশা আর ভালোবাসাই এখন মানুষের একমাত্র ভরসা—এই গানের লাইনে লাইনে সেই প্রত্যাশার কথাই তুলে ধরেছেন গানের গীতিকার কবির বকুল। গানটি সব মহলের শ্রোতাকেই আকৃষ্ট করবে বলে আশাবাদী আমরা।’ এটি উৎসর্গ করা হয়েছে বশির আহমেদ ও মীনা বশিরকে।