Thank you for trying Sticky AMP!!

পুরোনো গানেই বাজিমাত

এএমএ–তে সুইফটের পুরস্কারের সংখ্যা হলো ৪০

বছর তিনেক আগে ২০০৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত প্রকাশিত নিজের প্রথম ছয় অ্যালবাম নতুন করে রেকর্ডের ঘোষণা দেন টেইলর সুইফট। মূলত গানের স্বত্ব হারানোর কারণেই বাধ্য হয়ে ১০৮টি গান আবারও রেকর্ড করার সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু গায়িকার ভক্ত-শ্রোতারা তাঁর পুরোনো অ্যালবামের নতুন রেকর্ডও পছন্দ করেছেন। সুইফটের পুনঃ রেকর্ড করা অ্যালবাম নিয়ে এত কথার হেতু আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসে (এএমএ) এবার ছয় পুরস্কার জিতেছেন এ গায়িকা। এ পুরস্কার তিনি ঘরে তুলেছেন পুনঃ রেকর্ড করা অ্যালবাম ‘রেড’ ও ১০ মিনিটের স্বল্পদৈর্ঘ্য মিউজিক ভিডিও ‘অল টু ওয়েল’-এর জন্য।

টেইলর সুইফট

গত রোববার রাতে লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফট থিয়েটারে বসেছিল এএমএর আসর। যেখানে সর্বোচ্চ ছয় পুরস্কার জিতেছেন তিনি। এটি নিয়ে গায়িকার এএমএ পুরস্কারের সংখ্যা হলো ৪০, যা পুরস্কারটির ইতিহাসে সর্বোচ্চ। গায়িকার পাওয়া এবারের পুরস্কারগুলোর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বর্ষসেরা শিল্পীর পুরস্কার। ভক্তদের ভোটে জিতে পুরস্কার নিতে গিয়ে তাঁদের ধন্যবাদ জানাতে ভোলেননি গায়িকা, ‘আমি বোঝাতে পারব না পুনঃ রেকর্ড করা অ্যালবামগুলো আমার জন্য কী। প্রিয় ভক্তরা, বুঝতে পেরেছি, আপনারা আমার কাছ থেকে আরও অনেক গান শুনতে চান। এটা আমাকে উৎসাহিত করেছে। ধন্যবাদ দিতে চাই আমার সহকর্মীদেরও, ঘণ্টার পর ঘণ্টা আমার সঙ্গে যাঁরা স্টুডিওতে কাটিয়েছেন।’

আইকন অ্যাওয়ার্ডে সম্মানিত করা হয় লিওনেল রিচিকে

সুইফটের বাইরে এবারের আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসে মনোযোগের কেন্দ্রবিন্দুতে ছিলেন গায়ক লিওনেল রিচি। বিশ্বসংগীতে অবদানের স্বীকৃতি হিসেবে তাঁকে এবার আইকন অ্যাওয়ার্ডে সম্মানিত করা হয়। মঞ্চে উঠে গায়ক তাঁর চার দশকব্যাপী বিস্তৃত ক্যারিয়ারে অবদানের জন্য পরিবার, বন্ধু ও ম্যানেজারকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে গাইছেন পিংক

টেইলর সুইফট ছাড়া এবার বিয়ন্সে, বিটিএস, ব্যাড বানি, হ্যারি স্টাইলস, কেনড্রিক লামার, মরগান ওয়ালেন ও উইজকিড জিতেছেন দুটি করে পুরস্কার। এবারের আসরে সর্বোচ্চ আট মনোনয়ন পেয়েছিলেন ব্যাড বানি।
৫০তম আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডস উপস্থাপনা করেন মার্কিন টিভি ব্যক্তিত্ব ওয়েন ব্র্যাডি।

Also Read: সবচেয়ে এগিয়ে টেইলর সুইফট