Thank you for trying Sticky AMP!!

‘মশগুল’ দিয়ে ফিরলেন মার্লিন

মার্লিন টুকটুকি

তিন বছর পর প্রকাশিত হলো মার্লিন টুকটুকির গান ‘মশগুল’। তৌফিকুল ইসলামের সুর ও সংগীতায়োজনে খায়রুল বাবুইয়ের লেখা ‘পেনসিলে জমা রাখা ছোট ছোট ভুলে, শহরের রাস্তাজুড়ে ফুটে থাকা ফুলে’ কবিতাকে গানে পরিণত করেছেন এই শিল্পী।

গানটি প্রকাশ করতে অনেক কাঠখড় পোড়াতে হয় মার্লিন টুকটুকিকে। চার বছর আগে খায়রুল বাবুইয়ের পাঁচ-ছয়টি কবিতা থেকে এটি পছন্দ হয় মার্লিনের। কিন্তু কবিতাটি অনেক বড় ও লাইন বেশি হওয়ায় কোনো সুরকার সুর করতে আগ্রহী হচ্ছিলেন না বলে জানান মার্লিন।

Also Read: গান নিয়ে এম জেড মিন্টুর এগিয়ে চলা

তবু তিনি দমে যাননি। অবশেষে তৌফিকুল ইসলাম এই গানে সুর করেন। প্রথমবার পাঠানো সুর মার্লিনের পছন্দ হয়নি। পরে আবার নতুন করে সুর করেন তৌফিকুল। দ্বিতীয়বার করা সুর পছন্দ হয় শিল্পীর।

গান প্রসঙ্গে মার্লিন বলেন, ‘গানটি শ্রুতিমধুর। শ্রোতাদের প্রশান্তি দেবে। যারা শুনেছে, তারা ভালো বলছে। আশা করি, অন্য শ্রোতাদেরও গানটি ভালো লাগবে।’ মার্লিন জানান, গানটি তাঁর টার্নিং পয়েন্ট।

মার্লিন টুকটুকি

করোনার কারণে তিনি গান থেকে দুরে সরে গিয়েছিলেন। ‘মশগুল’ দিয়ে আবারও গানে ফিরছেন তিনি। আরও কয়েকটি গানের কাজ চলছে। শিগগিরই সেগুলো প্রকাশ করা হবে।

গত ৩১ মে ছিল মার্লিন টুকটুকির জন্মদিন। এদিনই স্টুডিও মাইস্ট্রোস ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় মার্লিনের মৌলিক গান ‘মশগুল’।