Thank you for trying Sticky AMP!!

ঈদে টিভির পর্দায় মম ও মিলনের ছবি 'আলতা বানু'

‘আলতা বানু’ ছবিতে আনিসুর রহমান মিলন ও মম

এবার ঈদুল ফিতরে চ্যানেল আইয়ে দেখানো হবে নতুন ছবি ‘আলতা বানু’। আজ রোববার দুপুরে এমনটাই জানিয়েছে ইমপ্রেস টেলিফিল্ম কর্তৃপক্ষ। ফরিদুর রেজা সাগরের কাহিনি অবলম্বনে তৈরি ছবিটি প্রযোজনা করেছে প্রতিষ্ঠানটি। পরিচালনা করেছেন অরুণ চৌধুরী।

গত ২০ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘আলতা বানু’ ছবিটি। সংলাপ লিখেছেন বৃন্দাবন দাস। আলতা আর বানু দুই বোনের গল্প নিয়ে ‘আলতা বানু’ ছবিটি। বড় বোন ‘আলতা’ চরিত্রে মম আর ছোট বোন ‘বানু’ চরিত্রে অভিনয় করেছেন রিক্তা। এই দুই নায়িকার বিপরীতে আছেন আনিসুর রহমান মিলন। বড় বোনের বিয়ের ঘটনার সূত্র ধরে হঠাৎ হারিয়ে যায় ছোট বোন। তাকে খুঁজতে বের হয় আলতা। ঘটে নানা ঘটনা।

‘আলতা বানু’ ছবিতে অভিনয় করেছেন রিক্তা ও মম

ছবির নাম নিয়ে পরিচালক অরুণ চৌধুরী বলেন, ‘লোক-ঐতিহ্য ও সংস্কৃতি কিছু চলচ্চিত্রে দেখা গেলেও গ্রামের সাধারণ মানুষের মণিকোঠায় বেঁচে থাকা রূপকথা, উপকথাগুলো গ্রামীণ সংস্কৃতির অংশ। তাই ছবির এমন নাম করা হয়েছে।’

গণমাধ্যম ব্যক্তিত্ব ও চ্যানেল আইয়ের বার্তাপ্রধান শাইখ সিরাজ বলেন, ‘গত শতকের সত্তর ও আশির দশকে যেসব ছবি নির্মিত হয়েছে, সেগুলোর অভিনয়, ছবির গান এখনো মানুষকে স্পর্শ করে। মনে দাগ কেটে যায়। তাহলে এখন এসব ছবি তৈরি হয় না কেন? তার মানে, কেউ যদি বলে দর্শকের রুচি পাল্টেছে, তাহলে তার সঙ্গে আমি একমত নই। ক্ষেত্রবিশেষে হয়তো পাল্টেছে। কিন্তু প্রতিটা মানুষের একটা সামাজিক জীবন আছে। সেদিক থেকে বিচার করলে দেখা যাবে, পারিবারিক, সামাজিক আর সাহিত্যনির্ভর ছবি করলে মানুষ দেখবে। সেই গুরুত্ব এখনো মানুষের মধ্যে আছে বলেই আমার মনে হয়। মুক্তির অপেক্ষায় থাকা “আলতা বানু” যেন সোনালি যুগের বাংলা ছবি।’

শুটিং ও ডাবিং ছাড়া ‘আলতা বানু’ ছবির শুটিং-পরবর্তী কাজ হয়েছে মাদ্রাজে। গত বছর জুলাই মাসে ‘আলতা বানু’ ছবির শুটিং শুরু হয়। মম, রিক্তা ও মিলন ছাড়া ছবিতে আরও অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান ও মামুনুর রশীদ।