Thank you for trying Sticky AMP!!

‘গান দিয়ে শুরু’ চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাবার্ষিকী

‘২২-এ চ্যানেল আই, সামনে এগিয়ে যাই’ প্রতিপাদ্যে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করে চ্যানেল আই। করোনা মহামারির কারণে এ বছর সবাইকে নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন না করলেও এক মাস ধরে প্রিয় চ্যানেল চ্যানেল আইকে ডিজিটাল প্ল্যাটফর্মে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন শিল্প, সাহিত্য, সাংস্কৃতিক ও রাজনৈতিক অঙ্গনের ব্যক্তিত্বরা।

কেটে ২২তম বর্ষকে স্বাগত জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়

প্রতিবছর প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে চ্যানেল আই প্রাঙ্গণ মুখর থাকে। চ্যানেলটির পরিচালনা পর্ষদের সদস্যদের উপস্থিতিতে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের অনুষ্ঠানে যোগ দেন দেশের বিভিন্ন অঙ্গনের প্রতিষ্ঠিত ব্যক্তিরা। আজ ১ অক্টোবর চ্যানেল আই পরিবারের সবার হৃদয়ে একই উচ্ছ্বাস থাকলেও ছিল না বর্ণাঢ্য আয়োজন। ‘২২-এ চ্যানেল আই, সামনে এগিয়ে যাই’ প্রতিপাদ্যে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে চ্যানেল আই। ১৯৯৯ সালের ১ অক্টোবর পথচলা শুরু করে চ্যানেলটি।

করোনা মহামারির কারণে এ বছর সবাইকে নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন না করলেও এক মাস ধরে প্রিয় চ্যানেল চ্যানেল আইকে ডিজিটাল প্ল্যাটফর্মে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন শিল্প, সাহিত্য, সাংস্কৃতিক ও রাজনৈতিক অঙ্গনের ব্যক্তিত্বরা। এসব শুভেচ্ছা বার্তা গ্রহণ করেছেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজসহ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ সদস্যরা। তারপরও ১ অক্টোবর চ্যানেল আই কার্যালয়ে ছিল শুভানুধ্যায়ীদের উপচে পড়া ভিড়। কেউ সশরীরে আবার কেউ ফুল নিয়ে প্রিয় চ্যানেলকে শুভেচ্ছা জানাতে এসেছিলেন। চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, ‘মানুষ সেই প্রাণী যে জানে জীবন মানে অবশ্যই মৃত্যুর দিকে এগিয়ে যাওয়া। একই সঙ্গে বেঁচে থাকার আনন্দ উপভোগ করাও সবচেয়ে বড় অর্জন। এই আনন্দের জন্য, বিশুদ্ধ আনন্দের জন্য যুদ্ধ করছে চ্যানেল আই।’

শুভেচ্ছা বার্তায় চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ বলেন, ‘ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রতিষ্ঠার সময় আমাদের লক্ষ্য ছিল সেরা কনটেন্ট তৈরি করা। সেই লক্ষ্যে আমরা অবিচল ছিলাম, এখনো আছি। ২২ বছরে পৌঁছে একজন তরুণ আগামীর পৃথিবীটা যেভাবে দেখতে চায়, আমরাও নতুন পৃথিবীর পথে সাফল্য ও উৎকর্ষের ধারায় এগিয়ে যাচ্ছি।’

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু হয় সকাল সাড়ে সাতটায় ‘গান দিয়ে শুরু’ অনুষ্ঠানটি সম্প্রচারের মধ্য দিয়ে। সন্ধ্যায় চ্যানেল আই পরিচালনা পর্ষদ সদস্য মুকিত মজুমদার বাবু কেক কেটে ২২তম বর্ষকে স্বাগত জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানেন। এ সময় সঙ্গে ছিলেন চ্যানেল আই পরিবারের সদস্যরা। দিনব্যাপী স্টুডিও থেকে সরাসরি দেখানো হয় চ্যানেল আইয়ের বিভিন্ন ইভেন্টের শিল্পীদের গান। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনভর ছিল নানা অনুষ্ঠান। আফরান নিশো ও মেহজাবীন জুটির বিশেষ নাটক ‘জন্মদাগ’ দেখানো হয় রাত আটটায়।

অনুষ্ঠান শুরু হয় সকাল সাড়ে সাতটায় ‘গান দিয়ে শুরু’ অনুষ্ঠানটি সম্প্রচারের মধ্য দিয়ে