Thank you for trying Sticky AMP!!

তিন কন্যার গল্প

‘ফ্রেন্ডবুক’ নাটকের তিন কন্যা

এক বাড়িতে থাকে নাজিবা, নিশাত আর পূর্ণা। তিনজনই ভবিষ্যতের স্বপ্নে বিভোর। নাজিবা ব্যাডমিন্টন খেলে। নামকরা খেলোয়াড় হওয়ার স্বপ্ন দেখে। বিয়ের আসর থেকে পালিয়ে নিশাত শহরে আসে নিজের পায়ে দাঁড়াবে বলে। লেখাপড়ার পাশাপাশি একটি এনজিওতে কাজ নেয়। স্বপ্ন দেখে একদিন মা–বোনকে নিজের কাছে নিয়ে আসবে। মা আর ভাইয়ের আদরে বড় হওয়া পূর্ণা নাচতে আর বই পড়তে ভালোবাসে। তার চোখে স্বপ্ন বিসিএস পরীক্ষা দিয়ে একদিন সরকারি কর্মকর্তা হবে। তার জীবনে আসে প্রাণশক্তিতে ভরপুর নীরব।

নিশাত প্রতিনিয়ত প্রতিহত করে কোচ শাকেরের লোলুপ দৃষ্টি। পিছিয়ে পড়া বাবার উচ্চাকাঙ্ক্ষা আর সামাজিক প্রতিবন্ধকতা থেকে নিজেকে বের করে আনার নিরন্তর সংগ্রামে সে লিপ্ত। পূর্ণা–নীরবের প্রেম তাঁর ভাই পলাশ মেনে নেবে কি না, এ নিয়ে তৈরি হয় দ্বন্দ্ব। কেউ মানবে, কেউ মানবে না।

এই তিন কন্যার হাল না ছাড়ার গল্প নিয়ে এনটিভিতে শুরু হয়েছে নাটক ‘ফ্রেন্ডবুক’। একই বাসায় পাশাপাশি ঘরে থেকে তারা স্বপ্নের পাহাড় গড়তে থাকে। সেই পাহাড় এই ভাঙে, এই গড়ে। এ তিন তরুণী ও বন্ধুর নিজ নিজ অবস্থান থেকে প্রতিবাদ, প্রতিরোধ আর এগিয়ে যাওয়ার গল্প নিয়েই ‘ফ্রেন্ডবুক’।

মাতিয়া বানু শুকুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন গৌতম কৈরী। প্রতি মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার রাত ৯টা ৪০ মিনিটে নাটকটি দেখা যাবে এনটিভিতে। এতে অভিনয় করেছেন তাসনুভা তিশা, ইরফান সাজ্জাদ, মীম চৌধুরী, খায়রুল বাশার, ইমতিয়াজ বর্ষণ, ফারাহ নানজিবা, ফখরুল বাশার, শামীমা নাজনীন, শিল্পী সরকার, হিন্দোল রায় প্রমুখ।