Thank you for trying Sticky AMP!!

সাফা কবির

সম্পর্কে জড়ানোর সময় কোথায়

নিজের ইউটিউব চ্যানেলের জন্য ভিডিও বানাচ্ছেন সাফা কবির। সম্প্রতি এ জন্য ইউটিউবের কাছ থেকে পেয়েছেন সিলভার বাটন। আগে প্রচুর টিভি নাটকে দেখা যেত সাফাকে। এখন কাজ করছেন খুব বেছে। কেন এ সিদ্ধান্ত? সেসব নিয়েই কথা হলো তাঁর সঙ্গে
ভিডিও ব্লগার হয়ে গেছেন সাফা কবির। ছবি: ইনস্টাগ্রাম
প্রশ্ন

ইউটিউব কর্তৃপক্ষের কাছ থেকে সিলভার বাটন পেয়ে কেমন লাগছে?

আমি খুবই খুশি। কোনো কাজে কষ্ট করলে, শ্রম দিলে সেই কাজের জন্য যদি কেউ মূল্যায়ন করে, তাহলে তো ভালো লাগারই কথা। তাতে কাজের প্রতি আগ্রহ আরও বাড়ে। আমার চ্যানেলের সাবস্ক্রাইবার লাখ পার হয়ে গেছে। সে কারণেই ইউটিউব আমাকে সিলভার বাটন দিয়েছে। প্রতি মাসে বা দুই মাস পরপর একটি করে কনটেন্ট আমার চ্যানেলে আপলোড করি। আমি যেহেতু একজন অভিনয়শিল্পী ও মডেল, তাই আমার কাজের পেছনের গল্পগুলো ভক্তদের দেখানোর চেষ্টা করছি।

প্রশ্ন

এ ধরনের কনটেন্ট তৈরির ক্ষেত্রে আপনার তো বাড়তি কিছু সুবিধা আছে?

হ্যাঁ, আমি যখন কোনো নাটক বা বিজ্ঞাপনে কাজ করি, তখন আমার সহশিল্পীরাও পেছনের গল্পের ভিডিও শুট করে কনটেন্ট তৈরিতে সহযোগিতা করেন। তাঁরাও ভিডিওর পার্ট হয়ে যান, তাতে ভিডিও আরও স্মার্ট হয়। এর আগে কাজ করতে গিয়ে সহশিল্পী সিয়াম, তৌসিফ, জোভানকে নিয়ে কনটেন্ট তৈরি করে চ্যানেলে আপ করেছি। তারকাদের পেছনের গল্পের ভিডিও ভক্ত–দর্শকেরা খুবই পছন্দ করেন।

সাফা কবির
প্রশ্ন

ভক্তরা কী ধরনের কনটেন্ট দেখতে চান?

তাঁরা ব্যক্তিগত জীবনের গল্প বেশি জানতে চান। দেখতে চান, ঘুম থেকে উঠে কী করি, সারা দিন আমার কী কী কাজ থাকে, কী খাই, আমার ঘুমানোর ঘর—এসব বিষয়ে। এমনকি আমি কী লিপস্টিক ব্যবহার করি, কীভাবে চুল বাঁধি, এসবও জানতে চান। একবার কয়েকজন ভক্তের অনুরোধে আমার চুল কার্ল করা ও বেণি বাঁধার ভিডিও আপ করেছিলাম। সেই কনটেন্ট দেখে কয়েকজন ভক্ত আমার মতো করে চুল বেঁধে ও কার্ল করে ছবি তুলে আমাকে পাঠিয়েছিলেন। দেখে খুব ভালো লেগেছিল।

প্রশ্ন

শোনা যাচ্ছে, নাটকের জন্য গল্প লিখেছেন?

আগেও লিখেছি। এর আগে আমার লেখা বিয়ে করা বারণ ও লাস্ট ব্রেকআপ নামে দুটি গল্পে নাটক নির্মিত হয়েছে। আরেকটি লিখেছি। ভালোবাসা দিবসে করার ইচ্ছা ছিল, কিন্তু হয়নি। ভাবছি আগামী ঈদের জন্য করব। গল্প লেখা আগেই শেষ হয়েছে। কয়েকজন পরিচালকের সঙ্গে কথাও বলেছি। কে নির্মাণ করবেন, এখনো ঠিক করিনি।

সাফা কবির
প্রশ্ন

কিছুদিন ধরে আপনি কাজ কমিয়ে দিয়েছেন, কেন?

আমার মনে হয়েছে, মধ্যে টানা অনেক কাজ করে ফেলেছি। এসব কাজ করতে গিয়ে শুটিংয়ের আগে ভালোভাবে চিত্রনাট্য পড়া বা চরিত্র নিয়ে কাজ করতে পারিনি। এখন প্রতিযোগিতার যুগ। কাজ কম করলেও ভালো কাজ করে টিকে থাকতে হবে। তাই সব কাজ নিচ্ছি না। বিরতি দিয়ে কাজ করছি। বিরতির সময়টাতে পরবর্তী কাজের চিত্রনাট্য পড়ি, নিজের চরিত্রের প্রস্তুতি নিই। ব্যালেন্স করে কাজ করার চেষ্টা করছি।

প্রশ্ন

আপনার সমসাময়িক কেউ কেউ সিনেমায় অভিনয় করছেন। আপনি করবেন কবে?

অনেক ইচ্ছা সিনেমায় অভিনয় করার। যখনই সুযোগ হবে, তখনই সিনেমায় কাজ করব। অনেকেই প্রস্তাব দিয়েছেন, গল্প ও পরিচালক পছন্দ হয়নি। ব্যাটে–বলে মিলছে না, আমার দুর্ভাগ্য।

প্রশ্ন

একসময় প্রেম করতেন। সম্পর্কটা ভেঙে গেছে শুনেছি। নতুন সম্পর্কে জড়ানোর খবর শুনিনি?

ঘুম থেকে উঠে কাজে যাই। কাজ থেকে ফিরে আবার ঘুম। দেড়–দুই বছর হলো কাজের বাইরে কোথাও ঘুরতে যাওয়ার সুযোগও হয়নি। বলতে পারেন আমার জীবনটা বোরিং। নতুন সম্পর্কে জড়ানোর সময় কোথায়।

সাফা কবির