Thank you for trying Sticky AMP!!

স্বর্ণ চোরাচালানের গল্প চার চ্যানেলে

স্বর্ণমানব ৩ টেলিছবিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, তিশা। ছবি: সংগৃহীত

প্রতিকূল পরিস্থিতিতে চট্টগ্রামের গভীর সমুদ্রবন্দরে কিছুদিন আগে শেষ হয়েছে স্বর্ণমানব ৩ টেলিছবিরর শুটিং। গভীর সমুদ্রে চোরচালানির কাহিনি এই টেলিছবির মূল উপজীব্য। আন্তর্জাতিক কাস্টমস দিবসে টেলিছবিটি একযোগে চারটি টেলিভিশন চ্যানেলে প্রচার করা হবে বলে জানালেন পরিচালক আবু হায়াত মামুদ।

২৬ জানুয়ারি আন্তর্জাতিক কাস্টমস দিবসে চ্যানেল আইয়ে সন্ধ্যা ৭টা ৫০, আরটিভিতে সন্ধ্যা ৭টা ১০, এনটিভিতে রাত সাড়ে ১১টা এবং বাংলাভিশনে পরদিন বেলা ২টায় একযোগে প্রচার হবে এই বিশেষ টেলিফিল্মটি।

পরিচালক জানান, গভীর সমুদ্রে চোরাচালানি অপরাধের দুর্লভ চিত্রকাহিনি অত্যন্ত শৈল্পিকভাবে তুলে ধরা হয়েছে এই পর্বে। সরকারি সংস্থা কীভাবে এসব অপরাধ সামাল দেয়, তা দেখা যাবে এতে। অভিনয়শিল্পীরাও যেন দুঃসাহসিক অভিযানের একেকজন কর্মকর্তা হয়ে উঠেছেন। রোমাঞ্চকর সেই অভিজ্ঞতা দেখতে চোখ রাখতে হবে টেলিভিশনের পর্দায়।

স্বর্ণমানব ৩ টেলিছবির রচনা, চিত্রনাট্য ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মইনুল খান। তিনি বলেন, ‘স্বর্ণমানব এখন সমাজের অন্যায় ও অপরাধের বিরুদ্ধে সোচ্চার প্রতিচ্ছবি। আশা করছি, স্বর্ণমানবের তৃতীয় পর্বটি আরও উপভোগ্য ও সমাদৃত হবে।

স্বর্ণমানব ৩ টেলিছবির রচনা, চিত্রনাট্য ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মইনুল খান। ছবি: সংগৃহীত

টেলিছবিটি প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘শুটিংয়ের জন্য দিনের ১২ ঘণ্টা সমুদ্রে থাকতে হয়েছে। আর ৬ ঘণ্টা কেটেছে এক জাহাজ থেকে আরেক জাহাজে ওঠানামা করতে করতে। নিরাপত্তারক্ষী যদিও ছিল, তার পরও সবার চোখেমুখে আতঙ্কের ছাপ। স্পিডবোট যেখানে থেমেছে, সেখানে প্রবল স্রোত। তার মধ্যে দড়ি বেয়ে বড় জাহাজে উঠতে হয়। রোমাঞ্চকর অভিজ্ঞতা হয়েছে। আমার মনে হয়, মানুষ এটি পছন্দ করতে পারেন।’

‘স্বর্ণমানব ৩’ টেলিছবিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, তিশা, অপর্না ঘোষ, আরফান আহমেদ, আমানুল হক হেলাল, সুজাত শিমুল, খালিদ মাহমুদ প্রমুখ। প্রযোজনা করেছে ১৯৫২ এন্টারটেইনমেন্ট।
বিমানবন্দরে স্বর্ণ চোরাচালানের দুই পদ্ধতি নিয়ে আগে নির্মিত হয়েছে ‘স্বর্ণমানব’ নাটকের দুই কিস্তি। মঈনুল খানের রচনায় দুটো নাটকই নির্মাণ করেছিলেন আবু হায়াত মাহমুদ। প্রচারের পর নাটকের দুটি কিস্তিই আলোচনায় আসে। সেই ধারাবাহিকতায় এবার আসছে ‘স্বর্ণমানব ৩’, যেখানে উঠে আসবে জাহাজ, নদীবন্দর ও সমুদ্র পথে চোরাচালানের লোমহর্ষক কিছু ঘটনা।