Thank you for trying Sticky AMP!!

তীর-প্রথম আলো ক্রীড়া পুরস্কার মঞ্চে চিত্রনায়ক সিয়ামের সঙ্গে র‍্যাম্পে হেঁটেছেন সাফজয়ী জাতীয় নারী ফুটবল দলের সদস্য মাসুরা পারভীন, সানজিদা আক্তার, ইতি রানী সরকার, মনিকা চাকমা ও ঋতুপর্ণা চাকমা

আজ দেখা যাবে তীর–প্রথম আলো ক্রীড়া পুরস্কার

তীর-প্রথম আলো ক্রীড়া পুরস্কার–২০২১ অনুষ্ঠানটি ছিল শুধুই আমন্ত্রিত অতিথিদের জন্য। গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত এই অনুষ্ঠান এবার সবারই দেখার সুযোগ হচ্ছে। আজ রাত আটটায় যা একই সঙ্গে প্রচারিত হবে নাগরিক টিভি ও প্রথম আলো ডটকমে। একই সময়ে দেখা যাবে প্রথম আলোর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলেও।

২০০৪ সালে শুরু প্রথম আলোর এই ক্রীড়া পুরস্কারের অপেক্ষায় থাকেন দেশের খেলোয়াড়, কর্মকর্তাসহ ক্রীড়াসংশ্লিষ্ট সবাই। এবারও তা পরিণত হয়েছিল ক্রীড়াঙ্গনের মিলনমেলায়। এবার আজীবন সম্মাননা দেওয়া হয়েছে সাবেক ক্রীড়াবিদ ও বরেণ্য ক্রীড়া সাংবাদিক মুহাম্মদ কামরুজ্জামানকে। ২০২১ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার পেয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। বর্ষসেরা রানারআপ হয়েছেন দুজন ক্রিকেটার—মেহেদী হাসান মিরাজ ও লিটন দাস। বর্ষসেরা নারী ক্রীড়াবিদ আর্চার দিয়া সিদ্দিকী, সেরা উদীয়মান খেলোয়াড় ফুটবলার শাহেদা আক্তার। পাঠকের ভোটে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান।

প্রথম আলোর প্রধান ক্রীড়া সম্পাদক উৎপল শুভ্রর সঞ্চালনায় এই অনুষ্ঠানে ছিল আরও অনেক আয়োজন। পুরস্কারজয়ীদের সঙ্গে সঞ্চালকের মজার কথোপকথন ছাড়াও ক্রীড়াঙ্গনকেই ঘরসংসার বানিয়ে ফেলা তিন দম্পতি মঞ্চে এসে তাঁদের সরস অভিজ্ঞতার কথা বলেছেন। এর বাইরেও  জাতীয় নারী দলের ফুটবলার মাসুরা পারভীন, ইতি রানী সরকার, সানজিদা আক্তার, মণিকা চাকমা, ঋতুপর্ণা চাকমাদের সঙ্গে পারফর্ম করেছেন অভিনেতা সিয়াম আহমেদ। দুই নারী ফুটবলার মারিয়া মান্দা ও শিউলি আজিমের সঙ্গে পাহাড়ি নৃত্যে অংশ নিয়েছেন টিটি খেলোয়াড় সাদিয়া রহমান। অনুষ্ঠান শেষ হয়েছে টিটি খেলোয়াড় মানস চৌধুরীর দেশাত্মবোধক গানে।