Thank you for trying Sticky AMP!!

যোগ দিবস: ভারতীয় হাইকমিশনের ভিডিও ব্লগিং প্রতিযোগিতা

আগামী ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস। ঢাকার ভারতীয় হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছর কোভিড–১৯-এর বিস্তার নিয়ন্ত্রণে বিভিন্ন বিধিনিষেধের কারণে ভারত সরকার অনলাইনে আন্তর্জাতিক যোগ দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে। এরই অংশ হিসেবে ঢাকায় ভারতীয় হাইকমিশন, ভারত সরকারের আয়ুষ মন্ত্রণালয় এবং ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক বিভাগ ‘আমার জীবন, আমার যোগ—বাংলাদেশ’ শীর্ষক অনলাইন ভিডিও ব্লগিং প্রতিযোগিতার আয়োজন করেছে। এই আয়োজনে যোগাভ্যাসকারীরা ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে তাঁদের অভিজ্ঞতা ও যোগ দক্ষতা ভাগ করে নেওয়ার সুযোগ পাবেন। এই প্রতিযোগিতায় আগামী ১৫ জুন দিবাগত মধ্যরাত পর্যন্ত (১৬ জুন ১২টা ২০ মিনিট) পর্যন্ত অংশ নেওয়া যাবে।

যেভাবে অংশগ্রহণ করতে পারেন
প্রতিযোগীরা সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও প্রকাশ করে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। ভিডিওতে ‘আমার জীবন আমার যোগ’ বা ‘জীবন যোগ’ (My Life My Yoga or Jeevan Yoga) প্রতিপাদ্যের ওপর জোর দিতে হবে। ভিডিও প্রতিযোগীর নিজস্ব ফেসবুক, ইনস্টাগ্রাম বা টুইটার অ্যাকাউন্টে আপলোড করতে হবে এবং আয়ুষ মন্ত্রণালয়ের ফেসবুক/ টুইটার/ ইনস্টাগ্রাম পেজকে ট্যাগ করতে হবে। অথবা ভিডিওটিতে #MyLifeMyYogaBANGLADESH ও নিজের বিভাগের হ্যাশট্যাগ যুক্ত করুন। (যেমন: #MyLifeMyYogaBANGLADESH #FemaleAdult)। এই পোস্ট পাবলিক হতে হবে।

ফেসবুকে আয়ুষ মন্ত্রণালয়ের পেজের ঠিকানা, ইনস্টাগ্রামে এবং টুইটারে। প্রতিযোগিতার বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন প্রতিযোগিতার ওয়েবসাইট

প্রতিযোগিতায় বাংলাদেশ সংস্করণের বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার পাবেন এবং ‘আমার জীবন আমার যোগ’ প্রতিযোগিতার বৈশ্বিক সংস্করণেও অংশ নিতে পারবেন।

–বিজ্ঞপ্তি