Thank you for trying Sticky AMP!!

সফল ড্রপআউট!

জেমস

জেমস 
ক্যামেরন চলচ্চিত্রকার
‘টাইটনানিক’খ্যাত চলচ্চিত্রনির্মাতা জেমস ক্যামেরন জীবন দুই-দুইবার ড্রপআউট হয়েছেন। ১৯৭১ সালে পরিবার কানাডা থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমালে তিনি ১৭ বছর বয়সে লুথেরান হাইস্কুল অব অরেঞ্জ কাউন্টিতে ভর্তি হন। কিন্তু কয়েক মাসের মধ্যেই নাম কাটা পড়ে তাঁর। এর পরে ট্রয় হাইস্কুলে ভর্তি হয়ে মাধ্যমিকের বাকি পড়াশোনা শেষ করেন। এরপর ১৯৭৩ সালে জেমস ক্যালিফোর্নিয়ার ফুলারটন কলেজে ভর্তি হন। প্রথমে পদার্থবিজ্ঞানে পড়ার জন্য নাম লেখালেও পরবর্তী সময়ে ইংরেজি বিভাগে ভর্তি হন। কিন্তু এক বছর হওয়ার আগেই কলেজ পালান তিনি। কলেজ ছেড়ে নানান কাজে হাত পাকিয়ে শেষ পর্যন্ত সিনেমা জগতে চলে আসেন।

লেডি গাগা

লেডি গাগা সংগীতশিল্পী
কনভেন্ট অব স্কেয়ার্ড হার্ট নামের রোমান ক্যাথলিক স্কুলের মেধাবী শিক্ষার্থী অ্যাঞ্জেলিনা। বই পড়তে যেমন আগ্রহ, তেমনি পিয়ানো বাজানোতে আগ্রহ তাঁর সমান। হাইস্কুলের পড়াশোনা শেষ করে নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের সংগীতবিষয়ক এক বৃত্তি পান। কিন্তু পড়াশোনার চেয়ে গান লেখা আর গাওয়াতেই আগ্রহ বাড়ে তাঁর। দ্বিতীয় সেমিস্টারে এসেই বিশ্ববিদ্যালয় ছেড়ে দিলেন। বাবার আপত্তি ছিল। মেয়ে বাবাকে শর্ত দিয়েছিলেন ‘সংগীতে ক্যারিয়ার না বানাতে পারলে আবার বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন।’ বিশ্ববিদ্যালয় ছেড়ে দেওয়া সেই অ্যাঞ্জেলিনা এখন তরুণদের কাছে জনপ্রিয় সংগীতশিল্পী লেডি গাগা।

উডস

টাইগার উডস
গলফ খেলোয়াড়

ক্যালিফোর্নিয়ার ওয়েস্টার্ন হাইস্কুলে পড়ার সময় মাত্র ১৫ বছর বয়সে ইউএস জুনিয়র অ্যামেচার গলফ চ্যাম্পিয়ন হন টাইগার উডস। গলফের অসিলায় বৃত্তি নিয়ে হাইস্কুল পাস করে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তিনি। অর্থনীতি বিষয়ে পড়া শুরু করেন। কিন্তু মাত্র দু বছরেই রণে ক্ষান্ত দেন। পড়াশোনার পাট না চুকিয়েই পেশাদার গলফার হয়ে ব্যস্ত জীবন শুরু করে দেন টাইগার। অত:পর বিশ্বসেরা গলফার।
সূত্র: টাইম মাগাজিন অনলাইন